সোনারগাঁয়ে মাসিক সভা বয়কট জনপ্রতিনিধিদের

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২০      

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সোনারগাঁ উপজেলা পরিষদের মাসিক সভা বয়কট করেছে জনপ্রতিনিধি ঐক্য ফোরাম। বৃহস্পতিবার দুপুরে এ সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সভায় দু'জন ছাড়া কেউ উপস্থিত ছিলেন না। এতে কোরাম না হওয়ায় পরবর্তী সময়ে ফের সভা ডেকেছেন ইউএনও। উপজেলা ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন বাবু ওমরের সঙ্গে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুনের অশোভনীয় আচরণের প্রতিবাদ হিসেবে এ সভা বয়কট করেছেন বলে জানিয়েছেন জনপ্রতিনিধিরা।

জানা যায়, উপজেলার কাঁচপুর ইউনিয়নের কাঁচপুর ওমর আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি বাংলা প্রথম পত্র পরীক্ষায় কেন্দ্র পরিদর্শনে যান উপজেলা ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন বাবু ওমর। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন তার সঙ্গে অশোভন আচরণ করে পুলিশ দিয়ে বের করে দেন। বিষয়টি নিয়ে ইউএনও কোনো ব্যবস্থা না নেওয়ায় তারা উপজেলা পরিষদের সভা বয়কট করেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন বাবু ওমর জানান, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব আবু বকর সিদ্দিকের অনুরোধে কেন্দ্র পরিদর্শনে যাই। এ সময় এসিল্যান্ডকে পরিচয় দিয়ে কুশল বিনিময়কালে তিনি ক্ষিপ্ত হয়ে কেন্দ্র থেকে বের হয়ে যেতে বলেন।

বারদী ইউপি চেয়ারম্যান জহিরুল হক বলেন, ১২৬ জনপ্রতিনিধির মতামতের ভিত্তিতে উপজেলা পরিষদের সভায় উপস্থিত হইনি। এ বিষয়ে ইউএনও সমাধান করলে আমরা পরবর্তী সভায় যোগ দেব।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন বলেন, তার সঙ্গে কথা কাটাকাটি কিংবা অশোভন আচরণ করা হয়নি। ইউএনও রকিবুর রহমান খান বলেন, এসিল্যান্ডের কাছ থেকে এ বিষয়ে জেনে মীমাংসার কিছু আছে বলে আমি মনে করিনি।