নিম্ন আয়ের মানুষের মধ্যে ত্রাণ বিতরণ

করোনার প্রভাব

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২০     আপডেট: ০৬ এপ্রিল ২০২০

সমকাল ডেস্ক

নিম্ন আয়ের মানুষের মধ্যে ত্রাণ বিতরণ

রূপগঞ্জে রোববার মেরিন গ্রুপের সহায়তায় নিম্ন আয়ের মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয় - সমকাল

করোনা সংক্রমণ প্রতিরোধে দেশের বিভিন্ন এলাকা লক ডাউন করা হয়েছে। এতে কর্মহীন হয়ে পড়েছে বহু মানুষ। খাদ্য সংকটে পড়ে দুর্বিসহ জীবনযাপন করছে অনেক পরিবার। এ অবস্থায় বিভিন্ন এলাকায় দুস্থ ও নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন বিত্তশালীরা। এর মধ্যে নারায়ণগঞ্জের রুপগঞ্জ, মুন্সীগঞ্জের লৌহজং, মানিকগঞ্জের সাটুরিয়া, ঢাকার ধামরাই, টাঙ্গাইলের সখিপুর ও জামালপুরে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল রোববার এসব ত্রাণ বিতরণ করনে সংশ্নিষ্ট এলাকার রাজনীতিবিদ ও বিত্তশালীরা।

প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ): পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর (বীরপ্রতীক) নির্দেশক্রমে নারায়ণগঞ্জের রূপগঞ্জে মেরিন গ্রুপের সহায়তায় এক হাজার দরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার সকালে উপজেলার দাউদপুর ইউনিয়নের জিন্দা, কালনি, বইলদা, টেকদাসেরদিয়া, নোয়াগাঁও, ওলপ, বীরহাটাব, বড় আমদিয়া, দীঘলিয়ারটেক, কুলিয়াদি এলাকায় এ ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন মেরিন গ্রুপের চেয়ারম্যান খান মো. কুদরত-ই খোদা, ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন শাহ আলম, পরিচালক জহির রায়হান, যুব মহিলা লীগ  নেত্রী অন্তু মরিয়ম, ইউপি সদস্য বিল্লাল আকন্দ, রূপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খলিল সিকদার, বেলায়েত হোসেন আকন্দ প্রমুখ। এছাড়া রূপগঞ্জে বসুন্ধরা ও রংধনু গ্রুপের অর্থায়নে ১০ হাজার পরিবারকে ত্রাণসামগ্রী দেওয়া হয়েছে। চতুর্থ দিনের মতো রোববার সকাল থেকে দিনব্যাপী উপজেলার কাঞ্চন পৌরসভা এলাকায় এ ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থ্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের পরিচালক ও রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, রংধনু গ্রুপের পরিচালক মিজানুর রহমান মিজান, ইন্সপাইয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তরিকুল ইসলাম মোগল প্রমুখ।

লৌহজং (মুন্সীগঞ্জ) : লৌহজং উপজেলার মেদিনীমণ্ডল ইউনিয়নের ৯টি ওয়ার্ডে কর্মহীন, অসহায় ও দরিদ্র ১ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে ইউনিয়ন আওয়ামী লীগ। এ উপলক্ষে রোববার দুপুরে মাওয়া কালিরখিল মাঠে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি পরিবারকে ২০ কেজি চাল, ৩ কেজি ডাল, ২ কেজি সয়াবিন তেল, ৫ কেজি আলু, ১ কেজি লবণ ও ২টি সাবান বিতরণ করা হয়। ত্রাণ বিতরণ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেদিনীমণ্ডল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফ হোসেন।

সাটুরিয়া (মানিকগঞ্জ) : সাটুরিয়া থানা পুলিশ ও হাজিপুরের পীরজাদার উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে ৬১৫ পরিবারকে দেওয়া হলো চাল-ডাল-তেল, পেঁয়াজ, লবণ ও সাবান। রোববার দুপুরে সাটুরিয়া থানা পুলিশের উদ্যোগে সাটুরিয়ার কর্মহীন হয়ে পড়া ১০০ পরিবারের মধ্যে খাদ্য বিতরণ করেন মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা। এ সময় উপস্থ্থিত ছিলেন সাটুরিয়া থানার ওসি মতিয়ার রহমান এবং ওসি (তদন্ত) আবুল কালাম। এদিকে সাটুরিয়ার হারিপুর গ্রামের পীরজাদা মোশারফ হোসেন কর্মহীন ও নিম্ন আয়ের ৫১৫ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন। খাদ্যসামগ্রী বিতরণ করেন উপজেলা চেয়ারম্যন অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, সাটুরিয়া প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম।

ধামরাই (ঢাকা) :ঢাকার ধামরাই উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন তার ব্যক্তিগত তহবিল থেকে পৌরসভাসহ উপজেলার চৌহাট, আমতা, বালিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের তিন হাজার অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। রোববার খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন ধামরাই পৌর

মেয়র গোলাম কবির, ঢাকা জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কাসেম রতন ও পৌর কাউন্সিলর আরিফুল ইসলাম।

সখীপুর (টাঙ্গাইল) :সখীপুরে হতদরিদ্র ও কর্মহীন হয়ে পড়া নারী-পুরুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। প্যানেল মেয়র রফিকুল ইসলাম রোববার সখীপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের ২৮০ পরিবারের মধ্যে এসব ত্রাণসামগ্রী বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ।

জামালপুর : জেলা পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালনের পাশাপাশি কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে। সুপার মো. দেলোয়ার হোসেনের নেতৃত্বে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত একটি বিশেষ টিম ঘরে থাকা নিম্ন আয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করছে খাদ্যসামগ্রী, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার। এ ছাড়া প্রয়োজন অনুযায়ী সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে গ্লাভস ও পিপিই দিচ্ছে। রোববার পুলিশ সুপার কার্যালয়ের সামনে নদীতীরে খোলা জায়গায় সামাজিক দূরত্ব বজায় রেখে শতাধিক মানুষের মধ্যে পুলিশ সুপার দেলোয়ার হোসেন নিজ হাতে চালসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করেন। পরে টিম নিয়ে পৌর শহরের বিভিন্ন এলাকার বাড়ি বাড়ি গিয়ে ঘরে থাকা কর্মহীন মানুষের কাছে পৌঁছে দেন চাল ও খাদ্যসামগ্রী। ত্রাণ বিতরণে অংশ নেন অতিরিক্ত পুলিশ সুপার মো. বাছির উদ্দিন, আবু সুফিয়ান, শিবলী সাদিক ও ওসি সালেমুজ্জামান।