বগুড়ায় প্রতিনিধি সভা

খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপির নতুন কর্মসূচি

প্রকাশ: ০৭ এপ্রিল ২০১৮      

বগুড়া ব্যুরো

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি নতুন কর্মসূচি নিয়ে মাঠে নামছে। তারা সরকারের কাছে মুক্তির দাবি করতে চান না। সরকার যাতে বাধ্য হয় খালেদা জিয়াকে মুক্তি দিতে- এমন আন্দোলন গড়ে তুলতে চান তারা। গতকাল শুক্রবার বগুড়ায় বিএনপির প্রতিনিধি সভায় এ কথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু।

খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সফরের অংশ হিসেবে বগুড়া ও পাবনা জেলার দায়িত্বপ্রাপ্ত নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু গতকাল বগুড়ায় প্রতিনিধি সভা করেন। সভায় নতুন কর্মসূচি নিয়ে মাঠে নামার দিকনির্দেশনা দেন দলীয় নেতাকর্মীদের। তবে কী দিকনির্দেশনা দেওয়া হলো তা সাংবাদিকদের তাৎক্ষণিক জানানো হয়নি। দলের জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম বলেন, নতুন কর্মসূচি পরে সাংবাদিকদের জানানো হবে।

শহরতলির ছিলিমপুর এলাকায় অনুষ্ঠিত সভার শুরুতে সাংবাদিকদের সামনে সূচনা বক্তব্যে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, এই সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তির দাবি করে কোনো লাভ নেই। এই সরকারকে আন্দোলনের মাধ্যমে  বাধ্য করতে হবে খালেদা জিয়ার  মুক্তি দিতে।

জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, অ্যাডভোকেট মাহবুবর রহমানসহ দলের জাতীয় কমিটির সদস্য ও জেলা বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। জেলার প্রতিটি দলীয় সাংগঠনিক কমিটি থেকে ৫ জন করে প্রতিনিধিকে সভায় যোগ দিতে আমন্ত্রণ জানানো হয়।