সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ০৭ এপ্রিল ২০১৮      

বিদ্যুৎ বিলের অর্থ আত্মসাতে গ্রেফতার ১
 
বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

নাটোরের বড়াইগ্রামে শুক্রবার পল্লী বিদ্যুতের বিলের টাকা আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে মতিউর রহমান মিঠু (৩৬) নামে একজনকে গ্রেফতার করেছেন ভ্রাম্যমাণ আদালত। গ্রেফতার মতিউর রহমান মিঠু উপজেলার বড়াইগ্রাম ইউনিয়নের বাগডোব বাজারের মিঠু ফার্মেসির স্বত্বাধিকারী এবং তালশো গ্রামের মৃত ছলিম উদ্দিনের ছেলে। রাজশাহীর প্রথম শ্রেণির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তফা কামাল ওই আদালত পরিচালনা করেন।

পাবনার মৎস্য ব্যবসায়ী হত্যার বিচার দাবি
 
পাবনা অফিস

পাবনা জেলা যুবলীগ সাধারণ সম্পাদক রকিব হাসান টিপুর ছোট ভাই ও বড়বাজার মৎস্য ব্যবসায়ী আজিম মোল্লার হত্যার প্রতিবাদে ও আসামিদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে পাবনা বড় বাজার ব্যবসায়ী সমিতি। বৃহস্পতিবার দুপুরে পাবনার বড় বাজার ব্যবসায়ী সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ব্যবসায়ী সমিতির সদস্য মোস্তাফিজুর রহমান খোকন। পরিবারের পক্ষে বক্তব্য দেন নিহত আজিম মোল্লার বড় ভাই রকিব হাসান টিপু। বক্তারা আগামী দুই সপ্তাহের মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন। উল্লেখ্য, গত বছরের ৩ নভেম্বর মৎস্য ব্যবসায়ী আজিম মোল্লাকে গুলি করে সন্ত্রাসীরা। গেল ৬ মার্চ চিকিৎসাধীন অবস্থায় ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয় তার।

ঈশ্বরদীতে দুই প্রতিষ্ঠানকে জরিমানা
 
ঈশ্বরদী (পাবনা)

ঈশ্বরদীতে অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম তৈরি ও ভেজাল বেকারি খাদ্যসামগ্রী উৎপাদনের অভিযোগে দুটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলার মুলাডুলি বাজারে বৃহস্পতিবার বিকেলে অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন অভিযুক্ত এ দুই প্রতিষ্ঠানকে এই অর্থদণ্ড প্রদান করেন। সরকারি অনুমোদনহীন ও অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম উৎপাদনের অভিযোগে মুলাডুলি বাজারের মুন আইসক্রিমের স্বত্বাধিকারী জুয়েলকে ২০ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি খাদ্যসামগ্রী উৎপাদন, বিপণনসহ উৎপাদনের বৈধ অনুমোদনপত্র না থাকায় মুলাডুলি বেকারির স্বত্বাধিকারী আবুল কাশেমকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

গাইবান্ধায় সিপিবির প্রার্থী ঘোষণা
 
গাইবান্ধা প্রতিনিধি

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কমিউনিস্ট পার্টি গাইবান্ধা জেলা কমিটির উদ্যোগে জেলার সব সদস্যকে নিয়ে এক সাধারণ সভা গতকাল শুক্রবার স্থানীয় পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য জেলা পার্টির সভাপতি মিহির ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সদস্য দিবালোক সিংহ। বক্তারা বলেন, দেশে বাম প্রগতিশীল সব শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে একটি বিকল্প রাজনীতির উত্থান ঘটাতে হবে। সভা থেকে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য কমিউনিস্ট পার্টি জেলায় তিন প্রার্থী গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে নুরে আলম মানিক, গাইবান্ধা-২ (সদর) আসনে মিহির ঘোষ ও গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে যোজ্ঞেস্বর বর্মণের নাম ঘোষণা করা হয়।