সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ০৮ জুলাই ২০১৮      

বড়াইগ্রামের নিখোঁজ কলেজ শিক্ষক বাড়ি ফিরেছেন
 
বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

নিখোঁজের তিন দিন পর বাড়ী ফিরেছেন বড়াইগ্রাম উপজেলার বনপাড়া কলেজের প্রভাষক মাসুদ রেজা। শুক্রবার রাতে তিনি বনপাড়া হালদারপাড়া এলাকার নিজ বাড়িতে পৌঁছান। এর আগে গত বুধবার দুপুর পৌনে ১টার দিকে তিনি কলেজ থেকে নিখোঁজ হন। মাসুদ রেজার স্ত্রী আল মোবাশ্বেরা জানান, মাসুদ বাসায় ফিরেছে। শারীরিকভাবে দুর্বল তবে সুস্থ আছেন। বনপাড়া কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) পরিমল কুমার দাস জানান, মাসুদ রেজা রাতে বাড়ি ফিরে মোবাইল ফোনে তাকে অবহিত করেছেন। সকালে তিনি কলেজের এসেছিলেন। অসুস্থ থাকায় দু'জন শিক্ষককে দিয়ে তাকে ক্লিনিকে চিকিৎসা দিয়ে বাসায় পাঠিয়ে দেওয়া হয়েছে। তিনি জানান, মাসুদ রেজা কেন কীভাবে নিখোঁজ হয়েছিলেন সে বিষয়ে তেমন কিছু জানাননি। বড়াইগ্রাম থানার ওসি দিলিপ কুমার দাস জানান, শিক্ষক মাসুদ রেজা শনিবার দুপুরে তার স্ত্রীকে নিয়ে থানায় হাজির হয়েছিলেন। এ সময় তার স্ত্রীর করা জিডিটি প্রত্যাহার করে নেন।

তাড়াশে স্ত্রীর মামলায় স্বামী গ্রেফতার
 
তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

তাড়াশে প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ে করা ও যৌতুক দাবির মামলায় কামরুল ইসলাম নামে এক ব্যবসায়ীকে পুলিশ গ্রেফতার করেছেন। গতকাল শনিবার দুপুরে পুলিশ পৌর শহরের ভাসানী মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতার ব্যবসায়ী কামরুল ইসলাম পৌর শহরের আসানবাড়ী গ্রামের বাসিন্দা। পুলিশ জানায় ওই ব্যবসায়ীর বিরুদ্ধে তার প্রথম স্ত্রী নাসিমা খাতুন আদালতে বাদী হয়ে স্ত্রীর অনুমতি ছাড়া বিয়ে করা ও যৌতুক দাবির একাধিক মামলা করেন। সেসব মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ায় পুলিশ তাকে গ্রেফতার করে। বিষয়টি তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান নিশ্চিত করেছেন।

বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মঞ্জু আলম সরকার।

শাহজাদপুরে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

 শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

শাহজাদপুরে উপজেলা পরিষদের রাজস্ব তহবিলের অর্থে মেধাবী ও অসচ্ছল ১৯৪ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়েছে। গতকাল শনিবার দুপুরে রবীন্দ্র কাছারিবাড়ি মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত ও ইউএনও নাজমুল হুসেইন খানের সভাপতিত্বে এ বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আলহাজ হাসিবুর রহমান স্বপন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আজাদ রহমান, ভাইস চেয়ারম্যান মুস্তাক আহম্মেদ, শিক্ষাবিদ এএম আবদুল আজিজ, অধ্যাপক নাছিম উদ্দিন মালিথা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল কাদের বিশ্বাস প্রমুখ।

বগুড়া পুলিশের বার্ষিক সমাবেশ
 
বগুড়া ব্যুরো

বগুড়া জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা শনিবার পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) এম খুরশীদ আলম। বিশেষ অতিথি ছিলেন ডিআইজির সহধর্মিণী মিসেস দিলরুবা খুরশীদ। সভাপতিত্ব করেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা। উপস্থিত ছিলেন সংসদ সদস্য আবদুল মান্নান, হাবিবুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মমতাজ উদ্দিন, সাধারন সম্পাদক মজিবুর রহমান মজনু প্রমুখ।

শাহজাদপুরে বৃক্ষমেলা
 
শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

শাহজাদপুরে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষরোপণ আন্দোলন ও বৃক্ষমেলার উদ্বোধন হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলা পরিষদ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আলহাজ হাসিবুর রহমান স্বপন। ইউএনও নাজমুল হুসাইন খানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, দায়িত্বপ্রাপ্ত পৌর মেয়র নাসির উদ্দিন, শিক্ষাবিদ এএম আবদুল আজিজ, প্রফেসর নাসিম উদ্দিন মালিথা ও মুক্তিযোদ্ধা গোলাম মওলা আযম। অনুষ্ঠানে স্বাগত