সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৮      

নদী হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন

হ সিরাজগঞ্জ প্রতিনিধি

আনন্দ টেলিভিশনের পাবনা প্রতিনিধি সুবর্ণা আক্তার নদী হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছেন সিরাজগঞ্জে কর্মরত সাংবাদিকরা। সিরাজগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে সোমবার সকাল ১১টায় প্রেস ক্লাব চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি হেলাল উদ্দিনের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য দেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফজল-এ-খোদা লিটন, সহ-সম্পাদক ইসরাইল হোসেন বাবু, সাবেক সভাপতি হারুন-অর রশিদ খান হাসান, সাবেক সহসভাপতি হেলাল আহমেদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান সোহেল, সাবেক সাধারণ সম্পাদক একরামুল হক, জেলা বাসদের সমন্বয়ক নবকুমার কর্মকার প্রমুখ। মানববন্ধনে বক্তারা এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জানান।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে মতবিনিময়

হ কুড়িগ্রাম প্রতিনিধি

সোমবার কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে সেবাগ্রহীতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেনারেল হাসপাতালের সেবার মানোন্নয়নে টিআইবি গঠিত জেলা সচেতন নাগরিক কমিটি এ সভার আয়োজন করে। সকালে জেনারেল হাসপাতালের শহীদ ডা. মিলন হলে জেলা সচেতন নাগরিক কমিটির সভাপতি রওশনারা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু তাহের মো. আনোয়ারুল হক প্রামাণিক, সিভিল সার্জন ডা. এস এম আমিনুল ইসলাম, ডিপুটি সিভিল সার্জন ডা. রেজিনা বেগম ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এ কে এম সামিউল হক নান্টু উপস্থিত ছিলেন।

ভাওয়াইয়া গানের গ্রন্থের মোড়ক উন্মোচন

হ লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তনে রোববার সন্ধ্যায় গীতিকবি নীল কমল মিশ্রের ভাওয়াইয়া গানের গ্রন্থ 'জীবন পোড়ে তুষের আগুন'-এর মোড়ক উন্মোচন করা হয়েছে। স্বর্ণামতি নন্দিনী সাহিত্য ও পাঠচক্র এবং আরশীনগরের যৌথ আয়োজনে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডক্টর গৌরাঙ্গ মোহন্ত। ফেরদৌসী বেগম বিউটির সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, অতিরিক্ত পুলিশ সুপার এন এম নাসিরুদ্দিন ও মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) আজিজুল হক বীরপ্রতীক। অনুষ্ঠানে গীতিকবি নীল কমল মিশ্রকে আরশীনগরের পক্ষ থেকে সম্মাননা দেওয়া হয়।

পাবনায় সংখ্যালঘুদের মতবিনিময়

হ পাবনা অফিস

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ পাবনা জেলা শাখার আয়োজনে মতবিনিময় ও কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ পাবনা জেলা শাখার সভাপতি চন্দন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে গতকাল সোমবার দুপুরে পাবনার কেন্দ্রীয় শ্রীশ্রী জয়কালীবাড়ি মন্দিরে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক জসিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাসসহ অনেকে। সভায় আগত হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান সম্প্রদায়ের মানুষ তাদের বিভিন্ন সমস্যার কথা বলেন এবং প্রশাসনের পক্ষে সমস্যা সমাধানের আশ্বাস দেন অতিথিরা।

বড়াইগ্রামে নদীতে ডুবে শিশুর মৃত্যু

হ বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

নাটোরের বড়াইগ্রামে নদীতে ডুবে মামুন হোসেন (৪) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। মামুন উপজেলার বনপাড়া পৌরসভার হারোয়া এলাকার মহিবুর রহমানের ছেলে। মহিবুরের বাড়ি বড়াল নদীর ধারে খাস জমিতে। রোববার মামুন বাড়ির উঠানে খেলতে গিয়ে বড়াল নদীতে পড়ে যায়।

ট্রাফিক সচেতনতায় পুলিশের র‌্যালি

হ সাদুল্যাপুর (গাইবান্ধা) প্রতিনিধি

মাসব্যাপী ট্রাফিক সচেতনতা কর্মসূচি পালনের অংশ হিসেবে গতকাল সোমবার গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা শহরে পুলিশের পক্ষ থেকে র‌্যালি বের করা হয়। সাদুল্যাপুর থানার আয়োজনে পুলিশের সঙ্গে প্রচারণামূলক এই র‌্যালিতে অংশ নেন শহরের বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। র‌্যালিটি সাদুল্যাপুর উপজেলা শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো ঘুরে থানায় এসে শেষ হয়। র‌্যালি শুরুর আগে বক্তব্য দেন সাদুল্যাপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এমরানুল কবির।

উল্লাপাড়ায় ১১ মাদকসেবীকে সাজা প্রদান

হ উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

উল্লাপাড়ায় রোববার সন্ধ্যায় ১১ মাদকসেবীকে ভ্রাম্যমাণ আদালত দুই মাস করে কারাদণ্ড দিয়েছেন। উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামান আদালতের বিচারক হিসেবে এই দণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত যুবকরা হলো- উপজেলার চড়িয়া শিকার গ্রামের আবদুল হাকিম, সামছুল আলম, সাদ্দাম হোসেন, ফজলুল হক, আবদুর রাজ্জাক, ছুরুত আলী, সুমন আলী, শাহাদৎ হোসেন, আবদুল লতিফ, শাহাদৎ সরকার ও মো. শুভ। সিরাজগঞ্জ র‌্যাব-১২ ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার হুমায়ন কবিরের নেতৃত্বে র‌্যাব সদস্যরা রোববার এসব মাদকসেবীকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করান।
উত্তাপের সঙ্গে মিশে আছে উত্তেজনাও

উত্তাপের সঙ্গে মিশে আছে উত্তেজনাও

সারাদেশের ৩০০ নির্বাচনী এলাকার মধ্যে ঢাকা-১ আসন সম্পূর্ণ ব্যতিক্রম। ঢাকা ...

সরব এশিয়া-ইউরোপ

সরব এশিয়া-ইউরোপ

পাকিস্তান সেনাবাহিনীর গণহত্যা ও নৃশংসতায় বিক্ষুব্ধ হয়ে ইউরোপ ও এশিয়ার ...

তারাই আমাদের বাতিঘর

তারাই আমাদের বাতিঘর

আবার এসেছে ফিরে ডিসেম্বর। শোক, শক্তি ও সাহসের মাস, আমাদের ...

মর্মন্তুদ সেই দিন আজ

মর্মন্তুদ সেই দিন আজ

'আজ এই ঘোর রক্ত গোধূলিতে দাঁড়িয়ে/ আমি অভিশাপ দিচ্ছি তাদের/ ...

রাজনীতিবিদরা কি হারিয়ে যাবেন

রাজনীতিবিদরা কি হারিয়ে যাবেন

পরিসংখ্যান অনেক সময় নির্মম, যেমন পানিতে ডুবে মারা যাওয়া শিশুদের, ...

ব্যবসায়ীদের হাতেই এখন নাটাই

ব্যবসায়ীদের হাতেই এখন নাটাই

গত ৬ অক্টোবর ২০১৮ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন অনুষ্ঠানে মহামান্য ...

নির্বাচন উদ্দীপনার নাকি আশঙ্কার

নির্বাচন উদ্দীপনার নাকি আশঙ্কার

২০১৪ সালে যেমন কোনো বিকল্প ছিল না, এই ২০১৮-তেও তেমনি ...

তোমার আমার মার্কা...

তোমার আমার মার্কা...

বিষণ্ণ মনে সোফায় বসে পেপার পড়ছিলেন বাবা। ক্লাস নাইনে পড়া ...