সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০১৯      

চারঘাটে ধর্ষণ মামলায় ইমাম গ্রেফতার
 রাজশাহী ব্যুরো

চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামের প্রতিবন্ধী এক কিশোরীকে ধর্ষণ ও পরে অন্তঃসত্ত্বা হয়ে যাওয়া মামলার আসামি শাহজাহান আলীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার বিকেলে চারঘাট উপজেলার ইউসুফ ইউনিয়নের গোবিন্দপুর এলাকা থেকে চারঘাট মডেল থানা পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রেফতার শাহজাহান আলী নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার বাসিন্দা। সে শলুয়া সরকারপাড়া মসজিদের ইমাম এবং ফতেপুর ফুরকানিয়া মাদ্রাসার আরবি শিক্ষক। বিশ বছর ধরে সে মাড়িয়া গ্রামে বসবাস করছে।

শিবগঞ্জে সমকাল সুহৃদ সমাবেশের কমিটি
 শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

সমকাল পত্রিকার পাঠক সংগঠন সমকাল সুহৃদ সমাবেশ শিবগঞ্জ উপজেলা শাখার কমিটি গঠন করা হয়েছে। বুধবার বিকেলে শিবগঞ্জ পৌর বাজারের কেয়া শপিং সেন্টারের হলরুমে তাজউদ্দিন আহম্মেদ টিটোকে সভাপতি এবং মিনহাজুল ইসলাম পলাশকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যবিশিষ্ট ২ বছর মেয়াদি কমিটি গঠন করা হয়। একেএস রোকনের সভাপতিত্বে এ উপলক্ষে সভায় প্রধান অতিথি ছিলেন মো. আকবর হোসেন। বিশেষ অতিথি ছিলেন ডা. আল মোত্তাসিম বিল্লাহ ও অধ্যক্ষ মো. আতাউর রহমান। সর্বসম্মতিক্রমে কমিটি ঘোষণা করেন সমকাল প্রতিনিধি একেএস রোকন।

প্রশ্নপত্র ফাঁস চক্রের চার সদস্য আটক
 কালাই (জয়পুরহাট) প্রতিনিধি

জয়পুরহাটের পৌর শহরের বৈরাগী মোড় এলাকা থেকে প্রশ্নপত্র ফাঁস চক্রের চার সদস্যকে আটক করে র‌্যাব। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে বিচারক প্রত্যেককে ২৫ হাজার টাকা জরিমানা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেন। মঙ্গলবার রাতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার হক এ রায় দেন। আটককৃতরা জয়পুরহাট সদর উপজেলার খঞ্জনপুর এলাকার ধ্রুব দাস, একই এলাকার আরমান অভি, অর্ণব খন্দকার এবং দ্বীপ দাস।

উলিপুরে আন্তঃনগর ট্রেনের দাবিতে মানববন্ধন
 উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

উলিপুরে আন্তঃনগর ট্রেনের দাবিতে বুধবার মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শহরের বড় মসজিদ মোড়ে রেল, নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির আয়োজনে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, উলিপুর বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পাণ্ডে গবা, সুজন উপজেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, আবু সাঈদ সরকার, সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম সরদার, মাসুম করিম, আপন আলমগীর ও নুর আমিন।

মাদ্রাসাছাত্র হত্যাকারীদের বিচারের দাবি
 কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের চান্দামারী ফাজিল ডিগ্রি মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র আব্দুল্লাহ আল হাদী বকসীর হত্যাকাণ্ডে জড়িতদের ফাঁসির দাবিতে বুধবার মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি দিয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। মানববন্ধনে চান্দামারী ফাজিল ডিগ্রি মাদ্রাসা, ফরকেরহাট কেরামতিয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়, পান্থাপাড়া বালাকান্দি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়সহ রাজারহাট উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।