সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ২০ মে ২০১৯

চাটমোহরে ছুরিকাঘাতে আহত ১

হ চাটমোহর (পাবনা) প্রতিনিধি

চাটমোহরে শনিবার রাতে তারাবি নামাজ পড়ে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তের ছুরিকাঘাতে লাইব্রেরিয়ান আবু হানিফ গুরুতর আহত হয়েছেন। তার চিৎকারে স্থানীয়রা এসে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে একই ইউনিয়নের মৃধাপাড়া গ্রামের খুজি প্রামাণিকের ছেলে হাফিজ উদ্দিন ওরফে কানা হাফিজকে আটক করেছে পুলিশ। আহত আবু হানিফ উপজেলার হরিপুর ইউনিয়নের চূর্ণকার পাড়া গ্রামের নাজমুল হোসেনের ছেলে এবং হরিপুর দুর্গাদাস স্কুল অ্যান্ড কলেজের লাইব্রেরিয়ান।

আদমদীঘিতে চেক প্রত্যাখ্যান মামলায় গ্রেফতার ১

হ আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

আদমদীঘিতে ব্যাংক চেক প্রত্যাখ্যান (এনআইঅ্যাক্ট) মামলায় আদালতে গ্রেফতারি পরোয়ানামূলে পুলিশ তারেক রহমান নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। সে আদমদীঘির নসরতপুর ইউপির ধনতলা গ্রামের ইয়াছিন আলীর ছেলে। গত শনিবার রাতে বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পরদিন গতকাল রোববার আদালতে পাঠানো হয়। পুলিশ জানায়, তারেক রহমানের বিরুদ্ধে বগুড়া সিনিয়র চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্র্রেট আদালত এনআইঅ্যাক্ট মামলায় গ্রেফতার পরোয়ানা জারি করেন। তিনি পলাতক ছিলেন।

পাঁচবিবিতে বিদ্যুৎস্পর্শে যুবকের মৃত্যু

হ জয়পুরহাট প্রতিনিধি

পাঁচবিবি উপজেলা কুয়াতপুর গ্রামে বিদ্যুৎস্পর্শে আবু মুসা নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার রাতে বিদ্যুৎচালিত পানির পাম্পে সংযোগ দিতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবু মুসা উপজেলার কুয়াতপুর গ্রামের মমতাজ উদ্দিনের ছেলে। পাঁচবিবি থানার ওসি বজলার রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আবু মুসা বাড়িতে বিদ্যুৎচালিত পানির পাম্পে বিদ্যুৎ সংযোগ দিচ্ছিলেন। এ সময় ছেঁড়া-কাটা তারের সঙ্গে জড়িয়ে গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেল্গক্সে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উল্লাপাড়ায় লাশ উদ্ধার

হ উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সলংগা থানা পুলিশ রোববার সকালে উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুলে ঢাকা-রাজশাহী মহাসড়কের পাশ থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে। লাশের পরিচয় জানা যায়নি। সলংগা থানার ডিউটি অফিসার মতিউর রহমান জানান, লাশটি পুরুষের। আনুমানিক বয়স হবে ৪০ থেকে ৪২ বছর। মৃত ব্যক্তির শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে সলংগা থানায় মামলা হয়েছে।

ঈশ্বরদীতে মাঠ ছেড়ে রাজপথে কৃষক

হ ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

কৃষকের কাছ থেকে সরাসরি ধান কেনার দাবিতে মাঠ ছেড়ে রাজপথে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন ঈশ্বরদীর কৃষকরা। গতকাল রোববার বিকেলে উপজেলার মুলাডুলি ইউনিয়নের সরইকান্দি এলাকায় ঈশ্বরদী-ঢাকা মহাসড়কের পাশে কাস্তে ও ধানের ছড়া নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেন কৃষকরা। ঈশ্বরদীর নয়া কৃষি আন্দোলন এই মানববন্ধনের আয়োজন করে। এ সময় পথসভায় উবিনীগের সমন্বয়ক আজমিরা খাতুনের সভাপতিত্বে বক্তব্য দেন গোলাম মোস্তফা রনি, জামাল হোসেন, আমিনুল ইসলাম সরদার, কৃষক তজিম উদ্দিন শেখ, মাহাতাব উদ্দিন, আনারুল সরদার, সেলিম হোসেন, সুলতান প্রাং, মুনতাজ প্রাং প্রমুখ।