সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ০৮ জুলাই ২০১৯

গাইবান্ধায় ১০৩ টাকায় পুলিশে চাকরি

হ গাইবান্ধা প্রতিনিধি

মেধা ও যোগ্যতার ভিত্তিতে মাত্র ১০৩ টাকা ব্যয়ে গাইবান্ধার প্রান্তিক জনগোষ্ঠীর ৯৯ জনসহ ১৪৪ তরুণ-তরুণী পুলিশের চাকরি পেয়েছে। গাইবান্ধা জেলায় কনস্টেবল নিয়োগ উপলক্ষে রোববার পুলিশ লাইনে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া এ তথ্য দেন। পুলিশ সুপার বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধকারি বাহিনী বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি অব্যাহত রাখতেই আন্তরিকতা ও নিষ্ঠার সাথে গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখে শুধুমাত্র মেধা এবং প্রয়োজনীয় যোগ্যতার ভিত্তিতেই এবারে পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পন্ন করা হয়েছে।

কুড়িগ্রাম হাসপাতালে বিগ ক্লিনিং ডে চালু

হ কুড়িগ্রাম প্রতিনিধি

রাখলে হাসপাতাল পরিস্কার, উপকার হবে সবার- এ স্লোগান সামনে রেখে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চালু হলো বিগ ক্লিনিং ডে। চিকিৎসক, নার্সিং স্টাফ, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে হাসপাতাল চত্বরে বেড়ে ওঠা আগাছা, জমে থাকা ময়লা-আবর্জনা ও বর্জ্য পরিস্কার-পরিচ্ছন্ন করাই এ কার্যক্রমের মূল উদ্দেশ্য। প্রয়োজন অনুযায়ী পরিচ্ছন্নতাকর্মী না থাকায় স্থানীয়ভাবে এ উদ্যোগ নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। রোববার সকালে বিগ ক্লিনিং ডে কার্যক্রমের উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. এস এম আমিনুল ইসলাম। এ সময় হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারসহ চিকিৎসক, নার্সিং স্টাফ ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ঠাকুরগাঁওয়ে ধর্ষকের বিচার দাবি শিক্ষার্থীদের

হ ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ধর্ষক সুজন আলীকে গ্রেফতারসহ মামলার অন্য আসামিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কালমেঘ আর আলী উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। রোববার দুপুরে বৃষ্টিতে ভিজে ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী মহাসড়কের কালমেঘ বারঢালী বাজারে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। মানববন্ধনে বক্তব্য দেন কালমেঘ আর আলী উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল্লাহিল বাকী, দুওসুও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, ধর্ষিতার বাবা-মা, ভাইসহ স্কুলের শিক্ষার্থী ও এলাকাবাসী।