লাইন মেরামত হয়নি

নাটোরে আটকা পড়ে আছে ৪টি আন্তঃনগর ট্রেন

প্রকাশ: ১২ জুলাই ২০১৯      

নাটোর প্রতিনিধি

চারঘাট উপজেলায় বুধবার সন্ধ্যা ৬টার দিকে তেলবাহী একটি ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হওয়ার ২২ ঘণ্টা অতিবাহিত হলেও এই জেলার সঙ্গে সব রুটে রেলযোগাযোগ এখনও বিচ্ছিন্ন রয়েছে। এরই মধ্যে কয়েকটি ট্রেন বাতিল করা হলেও ঢাকা ও খুলনা থেকে রাজশাহীগামী বেশ কয়েকটি ট্রেন নাটোরের আব্দুলপুর জংশন স্টেশনে আটকা পড়ে রয়েছে। এদিকে দিনাজপুর, রংপুরসহ উত্তরাঞ্চল থেকে রাজশাহীর মধ্যে চলাচলকারী ট্রেনগুলোকে আব্দুলপুর জংশন স্টেশন থেকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। ফলে এসব ট্রেনের যাত্রীদেরও অসহনীয় দুর্ভোগ পোহাতে হতে হচ্ছে।

আমিন হোসেন নামে এক যাত্রী জানান, তিনি স্ত্রী-সন্তান নিয়ে রাজশাহীর গোদাগাড়িতে যাবেন। যশোর থেকে সাগরদাঁড়ি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনে এসেছেন বুধবার রাতে। বৃহস্পতিবার বেলা ২টায়ও ছাড়ার কোনো সংবাদ নেই। তাই বাধ্য হয়ে ভিন্ন পথে লালপুর হয়ে রাজশাহী যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

আব্দুলপুর স্টেশন মাস্টার মিজানুর রহমান বলেন, রাজশাহীগামী সাগরদাঁড়ি, সিল্ক্কসিটি ও বনলতা আন্তঃনগর ট্রেন গত রাত থেকে আটকা পড়ে রয়েছে। এসব ট্রেনের অধিকাংশ যাত্রী এরই মধ্যে বিকল্প ব্যবস্থায় গন্তব্যে চলে গেছেন। রাজশাহীর রেলওয়ে স্টেশন মাস্টার জাহিদুল ইসলাম জানান, ৯টি বগির মধ্যে ৬টি সরানো হয়েছে। এখনও তিনটি বগি সরানো সম্ভব হয়নি। উদ্ধারকর্মীরা কাজ করছেন। আশা করা হচ্ছে, সন্ধ্যার পর ট্রেন চলাচল স্বাভাবিক হবে।