রাবিতে ছিনতাই শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি

প্রকাশ: ১৬ জুলাই ২০১৯      

রাবি প্রতিনিধি

ছুরিকাঘাত করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী সাইদুর রহমানের কাছ থেকে মূল্যবান জিনিসপত্র ছিনতাইয়ের প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে তারা এ প্রতিবাদ জানান। মানববন্ধনটি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও ঠাকুরগাঁও জেলা সমিতির ব্যানারে অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীরা বলেন, ক্যাম্পাসে কোনো শিক্ষার্থীর নিরাপত্তা নেই। যে কোনো শিক্ষার্থী যে কোনো সময় ছিনতাইয়ের শিকার হতে পারে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বাধ্য করতে হবে। প্রশাসনকেই শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে হবে।

লোক প্রশাসন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মাহাবুব আলমের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য দেন ফার্মাসি বিভাগের সহযোগী অধ্যাপক আজিজুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক হরি প্রসাদ সিংহ, ঠাকুরগাঁও জেলা সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ওমর ফারুক, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী রিপন ইসলাম, মিঠুন সরকার, ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আনিসুর রহমান, আরবি বিভাগের মোস্তাফিজুর রহমান প্রমুখ।

গত রোববার রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি সায়েন্স ও ইনফরমেশন ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাইদুর রহমানকে মাদার বখশ হলের পাশে ছুরিকাঘাত করে ছিনতাই করে পালিয়ে যায় তিন যুবক।