খুঁটি না সরিয়েই শেষ সড়কের কাজ

প্রকাশ: ১৬ জুলাই ২০১৯      

এবিএম ফজলুর রহমান, পাবনা

বিদ্যুতের খুঁটি অপসারণ না করেই ১০ কোটি টাকা ব্যয়ে ডহরজানি-ধুলাউড়ি-সাঁথিয়ায় আঞ্চলিক সড়ক প্রশস্তকরণ কাজ তড়িঘড়ি শেষ করা হয়েছে। আর ওই সড়কে বড় ধরনের দুর্ঘটনার ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন।

স্থানীয় সরকার বিভাগের আওতায় সাঁথিয়া উপজেলা সদরের সরকারি পাইলট স্কুলের সামনে থেকে ধুলাউড়ি হয়ে ডহরজানি পর্যন্ত মহাসড়কটি প্রশস্তকরণ কাজের দায়িত্ব পায় ঢাকার মিরপুরের আরএইচডি নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। সড়কটির বেশ কয়েক জায়গায় প্রায় ৬টি বৈদ্যুতিক খুঁটি রেখেই সড়কের কার্পেটিং কাজ শেষ করে প্রতিষ্ঠানটি।

এ সড়কে নিয়মিত চলাচলকারী অনামিকা বাসের চালক মাসুদ ও ট্রাকচালক খোকন মিয়া বলেন, ধুলাউড়ি-ডেমরা সড়কে ধুলাউড়ি নতুনপাড়ায় রাস্তার ওপর আধা কিলোমিটার দূরত্বের মধ্যে ৪টি বিদ্যুতের খুঁটি। এ ছাড়া উপজেলা সদরে সাঁথিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে ১টি ও খড়হাটায় ১টি বিদ্যুতের খুঁটি রয়েছে। বিদ্যুতের খুঁটি না সরালে এই রাস্তায় দুর্ঘটনা ঘটবেই।

এ ব্যাপারে আরএইচডি ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে মোহাম্মদ হারুন বলেন, বিষয়টি সংশ্নিষ্ট কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে।

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর আতাইকুলা জোনের ডিজিএম তুষার কান্তি মণ্ডল বলেন, 'সংশ্নিষ্ট কেউ খুঁটি অপসারণের জন্য কোনো আবেদন করেননি। যদি আবেদন দিতেন তবে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতাম।'

ধুলাউড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জরিফ আহমেদ বলেন, প্রায় এক মাস আগে এ ব্যাপারে সংশ্নিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করলেও তারা কোনো পদক্ষেপ নেয়নি। সাঁথিয়া উপজেলা প্রকৌশলী শহিদুল্লাহ বলেন, 'বিষয়টি নিয়ে সংশ্নিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বৈদ্যুতিক খুঁটি অপসারণের চেষ্টা করব।'