চাটমোহরে বাল্যবিয়ে রোধে অ্যাপস

প্রকাশ: ০৫ জুলাই ২০১৯

চাটমোহর (পাবনা) প্রতিনিধি

চাটমোহরে বাল্যবিয়ে প্রতিরোধী অ্যাপস উদ্বোধন ও শিক্ষা প্রতিষ্ঠানে সেই অ্যাপস ব্যবহারের জন্য ট্যাব বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার উপজেলার মূলগ্রাম ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক কবির মাহমুদ প্রধান অতিথি হিসেবে অ্যাপস উদ্বোধন ও ট্যাব বিতরণ করেন।

এ সময় জেলা প্রশাসক বলেন, সন্তানদের শুধু জিপিএ ৫ পেতে উৎসাহিত করলে হবে না তাদের মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য প্রধান ভূমিকা পালন করতে হবে মায়েদের। সন্তানের পাশে বসে লেখাপড়া দেখতে হবে। সন্তান কোথায় যায়, কার সঙ্গে মেশে খেয়াল রাখতে হবে। সন্তানের হাতে মোবাইল তুলে না দিয়ে, বই ও খেলাধুলার সামগ্রী তুলে দিয়ে তাদের চারিত্রিক গঠনে ভূমিকা রাখতে হবে পরিবারকেই।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে 'বাল্যবিয়ে প্রতিরোধী অ্যাপস' ব্যবহারের জন্য ১০টি ট্যাব, ২৬টি ডিজিটাল হাজিরার মেশিন ও ৭০৮ শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ হিসেবে স্কুলব্যাগ বিতরণ করা হয়।

মূলগ্রাম ইউপি চেয়ারম্যান রাশেদুল ইসলাম বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাফিউল ইসলাম, উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার, উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার।

স্থানীয় সরকার বিভাগের এলজিএসপি-৩ এর আর্থিক সহায়তায় এ 'বাল্যবিয়ে প্রতিরোধী অ্যাপস'-এর পরিকল্পনা ও ব্যবস্থাপনায় রয়েছেন চাটমোহর ইউএনও সরকার অসীম কুমার।