সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৯

পূজা কমিটির নেতাদের ওপর হামলার প্রতিবাদ

হ চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

সার্বজনীন দুর্গাপূজা কমিটির নেতৃবৃন্দের ওপর হামলা ও জাল দলিলের মাধ্যমে মন্দির দখলের প্রতিবাদে রোববার বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখা। এ সময় বক্তৃতা দেন পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সহসভাপতি দীপক সাহা, সাধারণ সম্পাদক স্বপন কুমার ঘোষ, জেলা সার্বজনীন দুর্গাপূজা কমিটির সভাপতি ডাবলু কুমার ঘোষ প্রমুখ। বক্তারা বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে এবং এ ঘটনার সুষ্ঠু সমাধান না হলে এ বছর শারদীয় দুর্গোৎসব উদযাপিত হবে কি-না- এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। মানববন্ধনে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারাও একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন।

ঠাকুরগাঁওয়ে সাক্ষরতা দিবস পালিত

হ ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা হয়েছে। রোববার সকালে জেলা প্রশাসনের আয়োজনে একটি র‌্যালি বের হয়ে জেলা পরিষদ অডিটোরিয়ামে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, জেলা শিক্ষা কর্মকর্তা খন্দকার আলাউদ্দীন আল আজাদ, প্রেস ক্লাব সভাপতি মনসুর আলী প্রমূখ। এ ছাড়া র‌্যালিতে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও এনজিওকর্মীরা অংশগ্রহণ করেন।

গাইবান্ধায় আইন-শৃঙ্খলা কমিটির সভা

হ গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা জেলা আইন-শৃঙ্খলা কমিটি ও আইন-শৃঙ্খলা বিষয়ক মাসিক সভা গতকাল রোববার জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। বক্তব্য দেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. মইনুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জেবুন নাহার, পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, জেলা মোটর মালিক সমিতির সভাপতি কাজী মকবুল হোসেন, সাংবাদিক কেএম রেজাউল হক, চেম্বার অব কমার্সের জেলা সভাপতি শাহজাদা আনোয়ারুল কাদির প্রমুখ।