মিঠাকুপুরে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে ছাত্রের মৃত্যু

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৯

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি

মিঠাপুকুরে ক্লাস চলাকালে অসুস্থ হয়ে সপ্তম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। প্রধান শিক্ষকের দায়িত্বজ্ঞানহীনতা ও অবহেলায় বিনা চিকিৎসায় ওই ছাত্রের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল রোববার উপজেলার রূপসী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটে।

রূপসী নাপিতপাড়া গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে খাদেমুল হাসান দীপু গতকাল ক্লাস চলাকালে দুপুরে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। এ সময় সহপাঠীরা পাশের টিউবওয়েল থেকে পানি এনে মাথায় ঢালতে থাকে। অবস্থার অবনতি হওয়ায় আবদুল কাইয়ুম নামে স্থানীয় এক পল্লী চিকিৎসককে ডেকে আনা হয়। তিনি জানান, দীপুকে রংপুরে পাঠানো দরকার। এর মধ্যে দীপু মৃত্যুর কোলে ঢলে পড়ে। এর আগে দীপু অসুস্থ হয়ে পড়লে প্রধান শিক্ষক রেজাউল হককে দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ করে শিক্ষার্থীরা। কিন্তু তিনি তা কানে তোলেননি বরং ছাত্রদের ওপর রাগান্বিত হন।

অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক রেজাউল হক বলেন, প্রাথমিকভাবে স্থানীয় এক চিকিৎসককে ডেকে আনা হয়। তাৎক্ষণিকভাবে অভিভাবককে খবর দেওয়া হয়। এ অবস্থায় সে মারা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, দ্রুত সময়ের মধ্যে প্রধান শিক্ষক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করলে হয়তো ওই ছাত্রকে বাঁচানো যেত। মূলত তার অবহেলা আর দায়িত্বহীনতার কারণে দীপু মারা গেছে।

এ বিষয়ে উপজেলা মধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।