সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৯

উল্লাপাড়ায় পানিতে ডুবে ছাত্রীর মৃত্যু

হ উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

উল্লাপাড়ার চকপাড়া এলংজানী গ্রামে সোমবার দুপুরে শাকিলা খাতুন নামের এক শিশু পানিতে ডুবে মারা গেছে। সে এই গ্রামের শফিকুল ইসলাম মোল্লার মেয়ে এবং আটিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী। শাকিলার বাবা শফিকুল জানান, বাড়িতে বিয়ের অনুষ্ঠান চলছিল। এ সময় শাকিলা পাশের পুকুরে গোসল করতে গিয়ে ডুবে মারা যায়।

আদমদীঘিতে দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

হ আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

আদমদীঘিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা তালিকাভুক্ত দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার ও তাদের কাছ থেকে হেরোইন ও ইয়াবা উদ্ধার করেছেন। গ্রেফতারকৃতরা হলো সান্তাহার দৈনিক বাজারের জাহাঙ্গীর হোসেন ও সুতাপট্টি এলাকার মিলন হোসেন। এ ব্যাপারে আদমদীঘি থানায় পৃথক দুটি মামলা হয়েছে।

কুড়িগ্রামে বিদ্যুৎস্পর্শে দু'জনের মৃত্যু

হ কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে সুপারি গাছ কাটতে গিয়ে বিদ্যুৎ সরবরাহ লাইনের তারে জড়িয়ে দুই দিনমজুরের মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে জেলা শহরের চরুয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন ওমর আলীর ছেলে আব্দুর রহমান এবং আবেদ আলীর ছেলে আব্দুল খালেক। তারা দু'জনই চরকৃষ্ণপুর এলাকার অধিবাসী। এলাকাবাসী জানান, কুড়িগ্রাম থেকে উলিপুর পর্যন্ত পল্লীবিদ্যুৎ সমিতির ৩৩ হাজার ভোল্টের বিদ্যুৎ সরবরাহ লাইনের পাশে চরুয়াপাড়া এলাকার মনির হোসেনের বাড়িতে ওই দু'জন দিনমজুর হিসেবে সুপারি গাছ কাটছিলেন। এ অবস্থায় কাটা গাছ বিদ্যুতের সরবরাহ লাইনে পড়ে। এ সময় গাছে আগুন লাগলেও তারা তা না দেখে ওই গাছ সরাতে গিয়ে বিদ্যুতায়িত হন।

চাটমোহরে ৫ লাখ টাকার কারেন্ট জাল ধ্বংস

হ চাটমোহর (পাবনা) প্রতিনিধি

সমকালে ৬ সেপ্টেম্বর 'চাটমোহরে অবাধে বিক্রি হচ্ছে কারেন্ট জাল' শিরোনামে সংবাদ প্রকাশের পর পাঁচ লাখ টাকার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলেছে মৎস্য বিভাগ। রোববার দুপুরে উপজেলার মূলগ্রাম ইউনিয়নের অমৃতকুণ্ডা হাটে অভিযান পরিচালনা করেন জেলা মৎস্য কর্মকর্তা আবদুর রউফ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মাহবুবুর রহমানসহ থানা পুলিশের সদস্যরা। এ সময় পার্শ্ববর্তী গুরুদাসপুর উপজেলার কাছিকাটা গ্রামের রঞ্জু প্রামাণিক ও আলতাব হোসেনকে আটক করে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার অসীম কুমার ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট দু'জনের প্রত্যেককে তিন হাজার করে ছয় হাজার টাকা জরিমানা করেন।

সড়ক দুর্ঘটনা এড়াতে লিফলেট বিতরণ

হ জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর জলঢাকায় মোটরযানে দুর্ঘটনা এড়াতে চালকদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জলঢাকা থানা পুলিশের উদ্যোগে লিফলেট বিতরণ করা হয়েছে। সোমবার বিকেলে ট্রাফিক মোড় বঙ্গবন্ধু চত্বরের সামনে এ লিফলেট বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ওসি মোস্তাফিজুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর একেএম মনিরুল আলম, নুর আলম, এসআই এবিএম বদরুদ্দোজা প্রমুখ।