সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৯      

জয়পুরহাটে ৩ অপহরণকারী আটক

হ জয়পুরহাট প্রতিনিধি

পাঁচবিবি উপজেলার ডুগুরপাড়া গ্রামের দশম শ্রেণির এক ছাত্রীকে গত মঙ্গলবার দুপুরে জোর করে মাইক্রোবাসে তোলার সময় এলাকাবাসী তিন অপহরণকারীকে আটক করেছে। পরে স্থানীয়রা তাদের পুলিশের হাতে তুলে দেয়। আটককৃতরা হলো- উপজেলার কয়েশকুল গ্রামের বুলবুল, চানপাড়া এলাকার মাইক্রোবাসচালক আরিফুল ও ভাড়াহুত গ্রামের গোলজার।

ফুলবাড়ীতে বিপুল পরিমাণ পলিথিন জব্দ

হ দিনাজপুর প্রতিনিধি

ফুলবাড়ীতে ভ্রাম্যমাণ আদালত ও দিনাজপুর র‌্যাব-১৩-এর যৌথ অভিযানে দুটি অবৈধ পলিথিন তৈরির কারখানা থেকে বিপুল পরিমাণ পলিথিন ও পলিথিন তৈরির কাঁচামাল জব্দ করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে পৌর শহরের সুজাপুর মডেল প্রাথমিক বিদ্যালয়ের পাশে করতোয়া কুরিয়ার সার্ভিসের ফুলবাড়ী শাখার এজেন্ট আনিছুর রহমানের বাড়ি ও ঢাকামোড় দুলাল মার্কেটে এ অভিযান চালানো হয়। র‌্যাব-১৩ দিনাজপুর কমান্ডার মেজর সৈয়দ ইমরান হোসেন জানান, কারখানা দুটি সিলগালা করে দেওয়া হয়েছে। কারখানার স্বত্বাধিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সুন্দরগঞ্জে বিষ প্রয়োগে মাছ নিধন

হ সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

সুন্দরগঞ্জ উপজেলায় প্রতিহিংসার বশবর্তী হয়ে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় আড়াই লাখ টাকার মাছ বিনষ্ট করেছে দুর্বৃত্তরা। গত সোমবার রাতে উপজেলার সোনারায় ইউনিয়নের ফতেখাঁ গ্রামে ঘটনাটি ঘটে। ওই গ্রামের আছর উদ্দিনের ছেলে ফুল মিয়া দীর্ঘদিন থেকে অন্যের পুকুর বর্গা নিয়ে মাছ চাষ করে আসছিলেন। গত ৪ সেপ্টেম্বর উপজেলার উদয়ন প্রি-ক্যাডেট স্কুলে চুরির ঘটনা নিয়ে প্রতিবেশী আলম মিয়ার ছেলে রুবেল মিয়ার সঙ্গে ফুল মিয়ার সংঘর্ষ হয়। ফুল মিয়ার দাবি এরই জের ধরে রুবেল মিয়া তার তিন বিঘা জমির পুকুরে বিষ প্রয়োগ করে ৭০ মণ মাছ বিনষ্ট করেছে, যার আনুমানিক মূল্য আড়াই লাখ টাকা।

আদমদীঘিতে হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার ২

হ আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

আদমদীঘিতে হত্যার চেষ্টা মামলায় পুলিশ গত সোমবার রাতে লক্ষ্মীপুর গ্রামের ওয়াজ-কুরুনী ও ররুবেল নামের দু'জনকে গ্রেফতার করেছে। এ নিয়ে এই মামলায় এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে। আদমদীঘির লক্ষ্মীপুর গ্রামের তহিদুল ও তার ভাগিনা শাহিন ৬ সেপ্টেম্বর রাতে মোটরসাইকেল যোগে আদমদীঘি বাজার থেকে তাদের বাড়ি লক্ষ্মীপুর গ্রামে ফিরছিলেন। পথে আসামিরা গতিরোধ করে তাদের মারধর ও পরে ভাগিনা শাহিনকে ছুরিকাঘাতে হত্যার চেষ্টা চালায়। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে আদমদীঘি হাসপাতালে নিয়ে আসে। শাহিনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে বগুড়া শজিমেকে স্থানান্তর করা হয়। এ ঘটনায় তহিদুল ইসলাম বাদী হয়ে একই গ্রামের ছেদ্দা, আমিরুল ইসলাম, শরিফুল ইসলামসহ সাতজনের বিরদ্ধে মামলা দায়ের করেন।