সমকালে সংবাদ প্রকাশ চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণ হলো হতদরিদ্র খাদিজার

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯      

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

হতদরিদ্র খাদিজার চিকিৎসক হওয়ার স্বপ্ন কি ভেঙে যাবে! সংবাদটি দৈনিক সমকালে প্রকাশের পর আইন কমিশনের চেয়ারম্যান সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক রংপুর মেডিকেল কলেজে খাদিজার সঙ্গে যোগাযোগ করেন

এ ব্যাপারে সাবেক প্রধান বিচারপতির সহকারী জানান, খাদিজা মেডিকেল কলেজে ভর্তি হলেও প্রতিবছর বইপত্র কেনাসহ বিভিন্ন খরচ রয়েছে। এ সব খরচ মেটানোর জন্য সাবেক প্রধান বিচারপতি খাদিজাকে রংপুর মেডিকেল কলেজে ভর্তির পর একটি ব্যাংক অ্যাকাউন্ট খোলার পরামর্শ দেন। আর সেই অ্যাকাউন্টেই তার শিক্ষা খাতে সকল খরচ পাঠিয়ে দেওয়া হবে।

খাদিজা জানান, যারা তার দুঃসময়ে এগিয়ে এসেছেন, তাদের সবার কাছে কৃতজ্ঞ তিনি। মেডিকেল কলেজে লেখাপড়া করা একটি ব্যয়বহুল ব্যাপার, তাই তিনি চান শুধু ভর্তিই নয়, লেখাপড়াটাও শেষ পর্যন্ত চালিয়ে যেতে। এ সময় বিত্তবানরা পাশে থাকলে তিনি চিকিৎসক হতে পারবেন।

উপজেলার চককীর্ত্তির দিনমজুর জালাল উদ্দিন ও জোছনা বেগমের সাত সন্তানের মধ্যে তৃতীয় খাদিজা। তিনি এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫ পেয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির সুযোগ পান। কিন্তু সেখানে পড়া ব্যয়বহুল হওয়ায় তার বাবা তাকে সেখানে পড়াতে অপারগতা প্রকাশ করেন।