চালক খোয়ালেন চাবি বিলম্বে গেল ট্রেন

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২১

সিরাজগঞ্জ প্রতিনিধি

চালক খোয়ালেন চাবি। অতঃপর বিলম্বে গেল ট্রেনটি। কারণ অনুসন্ধানে শেষমেশ গঠন করা হলো পশ্চিমাঞ্চল রেল বিভাগের তদন্ত কমিটি।

সোমবার সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশন থেকে সকাল ৬টায় ঢাকাগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন ছেড়ে যাওয়ার কথা থাকলেও তিন ঘণ্টা পর সকাল ৯টার দিকে ছাড়ে। চালক ট্রেনের চাবি খুইয়ে ফেলার কারণে তিন ঘণ্টা বিলম্ব হয়। এতে বিড়ম্বনায় পড়েন যাত্রীরা। পরে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকাগামী বনলতা এক্সপ্রেস ট্রেনে বিকল্প চাবি আসার পর ৯টার দিকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি। এদিকে চাবি হারালেও ইঞ্জিন বিকল হয়েছে বলে প্রচার করেন ট্রেনের চালক ও স্টেশন মাস্টার।

এ ঘটনায় পশ্চিমাঞ্চল রেল বিভাগ পাকশীর নির্দেশে সহকারী পরিবহন কর্মকর্তা (পাকশী) আব্দুস সোবহানকে আহ্বায়ক করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ভারপ্রাপ্ত) শাওন কবির বলেন, সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের চাবি খোয়া যাওয়ার ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করা হবে।

ট্রেনের পরিচালক আফজাল হোসেন বলেন, ৬টার দিকে ইঞ্জিন চালাতে গিয়ে চালক রবিউল ইসলাম দেখেন চাবি নেই। পরে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকাগামী বনলতা এক্সপ্রেস ট্রেনে বিকল্প চাবি আসার পর ৯টার দিকে

ছেড়ে যায় ট্রেনটি। বাজার রেলওয়ে স্টেশনের বুকিং সহকারী-কাম স্টেশন

মাস্টার জিয়াউর রহমান বলেন, ইঞ্জিন বিকল হওয়ার কারণে তিন ঘণ্টা বিলম্বে ছেড়েছে ট্রেনটি।