বগুড়া-নওগাঁ মহাসড়কের দুই পাশে গড়ে ওঠা দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার আদমদীঘির মুরইল বাসস্ট্যান্ড ও সদর এলাকায় এ অভিযান শুরু করে বগুড়া সড়ক ও জনপথ বিভাগ।

বিভাগের ডেপুটি সেক্রেটারি কামরুজ্জামান মিয়ার নেতৃত্বে বগুড়ার নির্বাহী প্রকৌশলী আছাদুজ্জামান ও উপ-নির্বাহী প্রকৌশলী রাফিউল ইসলামসহ পুলিশ, আর্মড পুলিশ, ফায়ার সার্ভিস সদস্যরা এই অভিযানে অংশ নেন।

মহাসড়কের দুই পাশে বগুড়ার চারমাথা থেকে শুরু করে দুপচাঁচিয়া, চৌমুহনী, সাহারপুকুর, মুরইল, আদমদীঘি সদর, পূর্ব ঢাকা রোড, সান্তাহার কলাবাগানসহ বিভিন্ন স্থানে সড়ক ও জনপথের জায়গায় অবৈধভাবে স্থাপনা তৈরি করা হয়। ২০১৯ সালের শেষের দিকে বগুড়া সড়ক ও জনপথ বিভাগ বগুড়ার চারমাথা থেকে আদমদীঘি সদর বাসস্ট্যান্ড, মুরইল ও সান্তাহার পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে গুঁড়িয়ে দেয়। এর কিছুদিন পর সান্তাহার, পূর্ব ঢাকা রোড, আদমদীঘি সদর, মুরইলসহ বগুড়ার চারমাথা পর্যন্ত একটি মহল প্রভাব খাটিয়ে ফের মাটি ভরাট করে অবৈধভাবে স্থাপনা গড়ে তোলে। ফলে মহাসড়কে সার্বক্ষণিক যানজটের পাশাপশি পানি নিস্কাশনের পথটিও বন্ধ হয়ে যায়।

সড়ক ও জনপথের ডেপুটি সেক্রেটারি কামরুজ্জামান জানান, সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

মন্তব্য করুন