পঞ্চগড়ের দেবীগঞ্জে অনুকূল রায় নামে কলা ব্যবসায়ীর একটি ঘরের তিনটি কক্ষ পুড়ে গেছে। আগুনে চার লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত পরিবার। সোমবার দেবীগঞ্জ উপজেলার দেবীডুবা ইউনিয়নের অধিকারী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ওই পরিবারের টিনশেড একটি ঘরের তিনটি কক্ষের আসবাবপত্র, কাপড়, ধান-চাল ও টাকা পুড়ে গেছে। ঘর তিনটির চাল একটিই ছিল। পরে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ ঘটনায় দেবীগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকালে ক্ষতিগ্রস্ত পরিবারকে শুকনো খাবার এবং সন্ধ্যায় তিন বান্ডিল ঢেউটিন এবং ১৮ হাজার টাকা দেওয়া হয়েছে।\হপুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, অধিকারী পাড়া এলাকার কলা ব্যবসায়ী অনুকূল রায়ের ছোট ছেলে পরিমল রায় গত শুক্রবার স্ত্রীকে নিয়ে শ্বশুরবাড়িতে বেড়াতে যান। পরিমলের পাশের কক্ষে অনুকূল রায় ঘুমান। সে ঘরেই কলা পাকানোর জন্য আগুনের ধূপ দেওয়ার ব্যবস্থা ছিল। সে আগুনেই এ ঘটনা ঘটতে পারে।

সোমবার পরিমলের চিৎকারে পরিবারের সদস্যসহ প্রতিবেশীরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। পরে দেবীগঞ্জ ফায়ার সার্ভিসকেও খবর দেওয়া হয়। খবর পেয়ে দেবীগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই টিনশেড ঘরটির তিনটি কক্ষ এবং মালপত্র পুড়ে যায়।

মন্তব্য করুন