দ্বিতীয় দফায় নওগাঁ সদর ও রানীনগর উপজেলার ২০টি ইউনিয়নের মধ্যে ১১টিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিজয়ী হলেও তৃতীয় দফায় নৌকার ভরাডুবি হয়েছে। জেলার মান্দা ও বদলগাছী উপজেলার ২২টি ইউনিয়নে নৌকা প্রতীকের বিজয় হয়েছে মাত্র ৮টিতে। অপরদিকে জয়ের পাল্লা ভারী বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীদের। উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহীরা জয়ী পাঁচটিতে এবং বিএনপি ও জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা ৯টিতে নির্বাচিত হয়েছেন।

গত রোববার মান্দা উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ ও বদলগাছী উপজেলা নির্বাচন কর্মকর্তা সেজারুদ্দিন ঘোষিত বেসরকারি ফলাফল অনুযায়ী মান্দা উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মোস্তাফিজুর রহমান সুমন, মাহফুজুর রহমান উজ্জ্বল এবং ফজলুর রহমান এই তিনজন নির্বাচিত হয়েছেন। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে গোলাম মোস্তফা মন্ডল, আব্দুস সালাম, এসএম গোলাম আজম এবং আনিসুর রহমান নির্বাচিত হন।

এছাড়া নির্বাচিত সাত স্বতন্ত্র প্রার্থী হলেন- শফিকুল ইসলাম বাবুল চৌধুরী, আবদুল মতিন, নওফেল আলী মন্ডল, আশরাফুল ইসলাম বাবু, তোফাজ্জল হোসেন, ইয়াছিন আলী প্রামাণিক এবং এসএম মখলেছুর রহমান।

অপরদিকে, বদলগাছী উপজেলার আটটি ইউনিয়নের মধ্যে নৌকা প্রতীকে আনোয়ার হোসেন, শাহীনুর ইসলাম স্বপন, মিজানুর রহমান কিশোর, ফিরোজ হোসেন, মাসুদ রানা এই পাঁচজন নির্বাচিত হয়েছেন।

মন্তব্য করুন