নাটোরের তেবাড়িয়া রেলক্রসিং এলাকায় লাইনের ওপর আটকে পড়া মিনি ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষের ঘটনায় প্রায় চার ঘণ্টা বন্ধ থাকার পর গতকাল সোমবার সকাল থেকে রেল চলাচল স্বাভাবিক হয়েছে। গত রোববার ভোর রাতে ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ক্রসিংয়ের এ লাইনের ওপর আটকে পড়া মিনি ট্রাকে ধাক্কা দিলে এ ঘটনা ঘটে। তবে ট্রেনের গতি কম থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে স্থানীয় ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে লাইনের ওপর থেকে বিধ্বস্ত ট্রাকটি সরিয়ে নিলে গতকাল সোমবার সকাল থেকে রেল চলাচল স্বাভাবিক হয়।

নাটোর রেলস্টেশনের স্টেশনমাস্টার অশোক চক্রবর্তী জানান, রেলস্টেশনে প্রবেশের আগে তেবারিয়া রেলক্রসিং এলাকায় লাইনের ওপর একটি মিনি ট্রাকের সঙ্গে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটির সংঘর্ষ হয়। এ সময় মিনি ট্রাকটি লাইনের ওপর আটকে পড়ে এবং ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে রেললাইন থেকে ট্রাকটি উদ্ধার করলে ফের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি তেবাড়িয়া রেলক্রসিং অতিক্রম করার আগে গেটের ঘুমটি ফেলানো ছিল। তবে দুর্ঘটনাকবলিত মিনি ট্রাকটি অবৈধভাবে লেভেল ক্রসিং করতে গিয়ে ডিভাইডারে আটকে যায়। ট্রেন আসতে দেখে মিনি ট্রাকটিকে লাইনের ওপর রেখে চালক ও হেলপার পালিয়ে যায়। ফলে ট্রেনের সঙ্গে সংঘর্ষ হলে ট্রাকটি আটকে যায়।

মন্তব্য করুন