কংগ্রেস সভাপতি হতে চান আসলাম

প্রকাশ: ০৯ জুন ২০১৯      

সমকাল ডেস্ক

কংগ্রেসের সভাপতি হতে চেয়ে শুক্রবার রাহুল গান্ধীর কাছে চিঠি লিখেছেন ভারতের সাবেক অলিম্পিয়ান ও কেন্দ্রীয় মন্ত্রী আসলাম শের। নেহরু-গান্ধী পরিবারের বাইরে থেকে কাউকে যদি দলের সভাপতি পদে বসাতে চান রাহুল, তা হলে তিনি তা গ্রহণ করতে রাজি। রাহুলকে লেখা চিঠিতে এ প্রস্তাব দিয়ে কংগ্রেস মহলে শোরগোল ফেলে দিয়েছেন আসলাম। তবে ব্যক্তিগত নয়, দলীয় স্বার্থে এ প্রস্তাব দিয়েছেন বলে দাবি করেছেন তিনি। খবর জি নিউজের।

ভারতের লোকসভা নির্বাচনে দলের শোচনীয় পরাজয়ের পর সভাপতির পদ ছাড়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তার এ সিদ্ধান্তের বিরুদ্ধে একাধিকবার বোঝানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন দলের জ্যেষ্ঠ নেতারা। রাহুল বলে আসছেন, নেহরু-গান্ধী পরিবারের বাইরে থেকে কেউ কংগ্রেসের হাল ধরুন- সেটাই তিনি চান। তবে তাতে রাজি নন কংগ্রেসের শীর্ষ নেতারা। দলকে পুনরুজ্জীবিত করার জন্য রাহুলকে দায়িত্ব দিয়ে একটি প্রস্তাবও পাস করেছেন তারা। এ পরিস্থিতিতে হঠাৎ এ প্রস্তাব দিয়ে আলোচনায় উঠে এলেন আসলাম।

বার্তা সংস্থা এএনআইকে আসলাম বলেন, রাহুল কংগ্রেস সভাপতি হিসেবে পদত্যাগের প্রস্তাব দেওয়ায় এবং নেহরু পরিবারের বাইরের কাউকে তার স্থলাভিষিক্ত করার প্রস্তাব দেওয়ার পর আমি চিঠিটি লিখেছি।