রাহুলের প্রশংসায় প্রিয়াঙ্কা সবার এমন সৎসাহস থাকে না

প্রকাশ: ০৫ জুলাই ২০১৯

সমকাল ডেস্ক

লোকসভা নির্বাচনে পরাজয়ের দায় নিজের কাঁধে তুলে নিয়ে কংগ্রেসের সভাপতির পদ ছাড়ায় ভাই রাহুল গান্ধীর প্রশংসা করেছেন প্রিয়াঙ্কা গান্ধী। গত বুধবার আনুষ্ঠানিকভাবে পদ ছাড়ার ঘোষণা দেওয়ার পর তার পাশে এসে দাঁড়িয়েছেন প্রিয়াঙ্কা। সপ্তদশ লোকসভা নির্বাচনে রাহুলের সঙ্গে মাঠে নেমেছিলেন তিনিও। তবে তাতেও বিপর্যয় এড়াতে পারেননি তারা। ভোটের ফল প্রকাশের পরই প্রধানের পদ ছাড়ার কথা জানান রাহুল। তবে দল চাচ্ছিল তিনি দায়িত্ব পালন করে যান। শেষ পর্যন্ত কারও কথায় কান না দিয়ে দায়িত্ব ছেড়েই দিয়েছেন তিনি। এরপর রাহুলকে অভিনন্দন জানিয়ে প্রিয়াঙ্কা বলেন, সবার এমন সৎসাহস থাকে না। এই সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানাই। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার।

২৩ মে লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই রাহুল গান্ধীর পদত্যাগ নিয়ে গুঞ্জন চলছিল। গত ২৫ মে কংগ্রেসের সভাপতির দায়িত্ব ছাড়ার কথা বলেন তিনি। লোকসভায় ৫৪৩ আসনের মধ্যে মাত্র ৫২ আসন পায় তার নেতৃত্বাধীন কংগ্রেস। এমন ভরাডুবির পর পদত্যাগের সিদ্ধান্ত নেন তিনি। ভোট বিপর্যয়ের ব্যর্থতার দায় নিলেও অন্য নেতাকর্মীদেরও সমালোচনা করেছেন রাহুল। দলের জ্যেষ্ঠ নেতারা তাকে সহযোগিতা করেননি বলে গণমাধ্যমের সামনে উষ্ফ্মা প্রকাশ করেন তিনি। এ অবস্থায় রাহুল কঠোর অবস্থান গ্রহণ করেন। তার ভাষ্য, কংগ্রেসের উচিত গান্ধী পরিবারের বাইরে কাউকে এই দলের দায়িত্ব দেওয়া হোক।

দায়িত্ব ছাড়ার একদিন পরই এক টুইট বার্তায় রাহুলের সিদ্ধান্তের প্রশংসা করেন প্রিয়াঙ্কা। তিনি বলেন, 'তুমি যা করে দেখিয়েছ, সবার এই সাহস

থাকে না। তোমার সিদ্ধান্তের প্রতি গভীর শ্রদ্ধা জানাই।'