ভারতের মহারাষ্ট্র রাজ্যের একটি স্কুলের ১৮৬ শিক্ষার্থী ও চারজন শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন। স্কুলটির অবস্থান রাজ্যের ওয়াসিম জেলায়। এ ঘটনার পরই ওই স্কুলকে করোনা সংক্রমণ এলাকা হিসেবে ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আক্রান্ত শিক্ষার্থীদের সবাই একই হোস্টেলে থাকে। খবর এনডিটিভির।

সম্প্রতি দেশটির কেরালা রাজ্যের দুটি স্কুলের শিক্ষার্থী-শিক্ষকরা করোনায় আক্রান্ত হন। মালাপ্পুরাম জেলার পাশাপাশি অবস্থিত দুটি স্কুলের দশম শ্রেণির ১৮৯ জন শিক্ষার্থী ও ৭০ জন শিক্ষক ও কর্মচারী করোনায় আক্রান্ত হন। গত বুধবার মহারাষ্ট্রে আট হাজার ৮০০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত চার মাসের মধ্যে এ রাজ্যে করোনা শনাক্তের হার বুধবারই সবচেয়ে বেশি। এই রাজ্যে ২১ লাখ ২১ হাজার ১১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত এখানে ৫১ হাজার ৯৩৭ জনের মৃত্যু হয়েছে। আর এ জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছে রাজ্য সরকার ও পুলিশ। স্বাস্থ্যবিধি না মানলে কঠোর ব্যবস্থা নেওয়ার কথাও জানানো হয়েছে।

ওই স্কুলের সব শিক্ষার্থী, শিক্ষক ও স্কুলের কর্মকর্তা-কর্মচারীর করোনা টেস্ট করা হয়েছিল। এর পরও কীভাবে তারা করোনায় আক্রান্ত হলেন বা করোনা সবার মধ্যে ছড়িয়ে পড়ল, তা খতিয়ে দেখছেন রাজ্যের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

মন্তব্য করুন