করোনাভাইরাস প্রতিরোধী টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল বৃহস্পতিবার দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এআইআইএমএস) তিনি টিকার এ ডোজটি নেন। খবর এনডিটিভির।

১ মার্চে ভারতে টিকাদান কর্মসূচির দ্বিতীয় পর্বে প্রথম টিকা নেওয়া ব্যক্তি ছিলেন মোদি। ওইদিন তিনি প্রথম ডোজ গ্রহণ করেন। ওই পর্বে দেশটির ৬০ বছর বা তার বেশি বয়সী এবং ৪৫ বছর বা তার বেশি বয়সী গুরুতর অসুস্থদের টিকা নেওয়ার সুযোগ সৃষ্টি করা হয়েছিল।

মোদি ভারত বায়োটেক ও ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের (আইসিএমআর) তৈরি করোনাভাইরাস টিকা 'কোভ্যাক্সিন' নিয়েছেন। ভারতের প্রধানমন্ত্রী টুইটে বলেন, 'আজ (বৃহস্পতিবার) এআইআইএমএসে কভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ নিলাম। ভাইরাসকে হারানোর যে অল্প কয়েকটি উপায় আমাদের রয়েছে, তার মধ্যে টিকা অন্যতম। আপনি টিকা নেওয়ার যোগ্য হলে দ্রুত নিয়ে নিন।' ভারতে টিকা নেওয়ার জন্য রেজিস্ট্রেশন করার পোর্টল কোউয়িন ওয়েবসাইটে এই টুইটের লিঙ্ক শেয়ার করেছেন মোদি। টিকার প্রথম ডোজ নেওয়ার সময় তার মুখে মাস্ক না থাকলেও এবার ছিল। ওই বিষয় নিয়ে সে সময়ে সমালোচনার শিকার হয়েছিলেন তিনি। ১৬ জানুয়ারি থেকে ভারতে করোনাভাইরাস টিকা দেওয়ার কর্মসূচি শুরু হয়।

মন্তব্য করুন