করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী। গতকাল মঙ্গলবার এক টুইটে রাহুল নিজেই এ তথ্য জানিয়েছেন। এদিকে স্ত্রী সুনীতা কেজরিওয়াল করোনা পজিটিভ হওয়ায় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গতকাল থেকে আইসোলেশনে আছেন। এ ছাড়া তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও করোনায় আক্রান্ত হয়েছেন। খবর এনডিটিভির।

করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতজুড়ে ভয়াবহ আকার ধারণ করেছে সংক্রমণ। টুইটে রাহুল জানিয়েছেন, মৃদু উপসর্গ থাকায় তিনি টেস্ট করিয়েছিলেন। আজ (গতকাল) রিপোর্ট আসে পজিটিভ। একই সঙ্গে যারা সম্প্রতি তার সংস্পর্শে এসেছিলেন তাদেরও স্বাস্থ বিধি মেনে সতর্ক থাকার কথা বলেছেন তিনি। পঞ্চাশোর্ধ্ব রাহুল এখনও করোনা টিকার কোনো ডোজ নেননি।

কংগ্রেসের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, চিকিৎসকের পরামর্শ মতে রাহুল এখন বাড়িতেই আছেন। তার অবস্থা স্থিতিশীল। গত ১২ দিন তিনি তার মা ও কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেননি। এ ছাড়া গত পাঁচ দিনের মধ্যে বোন প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গেও তার দেখা হয়নি। রাহুলের করোনা আক্রান্ত হওয়ার খবর পেয়ে তার দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার আরোগ্য কামনায় টুইট করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালও।

করোনার সংক্রমণ বৃদ্ধির কারণে সম্প্রতি পশ্চিমবঙ্গে সব রাজনৈতিক প্রচার সমাবেশ বাতিল করার সিদ্ধান্ত নেন রাহুল। গত রোববার এ সিদ্ধান্তের কথা ঘোষণা করে টুইটারে সোনিয়াপুত্র লেখেন, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে পশ্চিমবঙ্গে সব সভা বাতিল করছি। সব রাজনৈতিক দলের নেতাদের বলব, এই পরিস্থিতি বিবেচনা করে রাজনৈতিক সভা করা নিয়ে আপনারা ভেবে দেখুন। করোনা পরিস্থিতিতে বামপন্থিদের পর রাহুলের এই পদক্ষেপও প্রশংসিত হয়।

এদিকে কেজরিওয়ালের স্ত্রী সুনীতা করোনায় আক্রান্ত হওয়ার পর দ্রুত তার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে আম আদমি পার্টি।

মন্তব্য করুন