করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। দেশটির অল্প্রব্দ প্রদেশের একটি হাসপাতালে ফের অক্সিজেন সংকটে করোনায় আক্রান্ত ১১ রোগীর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। এদিকে আগের দিনগুলোর তুলনায় দেশটিতে করোনায় শনাক্তের সংখ্যা আরও কমেছে। তবে এদিনে বেড়েছে মৃত্যুর সংখ্যা। খবর এনডিটিভি ও পিটিআইর।

এনডিটিভির খবরে জানা গেছে, অল্প্রব্দ প্রদেশের তিরুপাতি শহরে অবস্থিত হাসপাতালটিতে আইসিইউতে অক্সিজেন সরবরাহে বিঘ্ন ঘটার কারণে গত সোমবার রাতে ওই রোগীদের মৃত্যু হয়।

স্থানীয় জেলা কালেক্টর এম হরি নারায়ণন বলেন, অক্সিজেন সিলিন্ডার পুনরায় ভরতে পাঁচ মিনিটের মতো ব্যবধান তৈরি হয়েছিল। এতে চাপ কমে যায়। তবে রোগীদের স্বজনদের অভিযোগ, অক্সিজেন সরবরাহে বিঘ্নের ঘটনা অন্তত ৪৫ মিনিটের মতো স্থায়ী ছিল। অক্সিজেন সরবরাহে সমস্যা দেখা দিলে প্রায় ৩০ জন চিকিৎসক আইসিইউতে ছুটে যান। তারা রোগীদের বাঁচিয়ে রাখার চেষ্টা করেন। কিন্তু চিকিৎসকদের চেষ্টা ব্যর্থ হয়। এ ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি গভীর দুঃখ প্রকাশ করেছেন। এ নিয়ে তিনি জেলা কালেক্টরের সঙ্গে কথা বলেছেন। এ ঘটনা তদন্ত করতে নির্দেশ দিয়েছেন তিনি। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে, সে জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

মন্তব্য করুন