এমপি পদ ছাড়লেন বাবুল সুপ্রিয়

প্রখ্যাত সংগীতশিল্পী ও বিজেপির সাংসদ বাবুল সুপ্রিয় গতকাল মঙ্গলবার স্থানীয় সময় দুপুরে বিজেপির এমপি পদ থেকে ইস্তফা দিয়েছেন। দুপুরে ভারতের লোকসভার স্পিকার ওম বিড়লার সঙ্গে দেখা করে তিনি ইস্তফাপত্র তুলে দেন। এর আগে স্পিকার বাবুল সুপ্রিয়কে তার আবেদনে সাড়া দিয়ে সকাল ১১টায় দেখা করার সময় দেন। বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে গত ১৮ সেপ্টেম্বর তৃণমূল কংগ্রেসে যোগ দেন। তখনই তিনি ঘোষণা দিয়েছিলেন, এমপি পদ থেকে ইস্তফা দেবেন। বিজেপির আসানসোলের সাংসদ হয়ে দু'বার কেন্দ্রীয় মন্ত্রিসভায় ঠাঁই পান বাবুল সুপ্রিয়। পিটিআই।

উত্তরাখন্ডে প্রবল বৃষ্টিতে ৩৪ মৃত্যু

ভারতের উত্তরাখন্ড রাজ্যে তিন দিন ধরে চলা ভারি বৃষ্টিতে ভয়াবহ বিপর্যয় দেখা দিয়েছে। এতে অন্তত ৩৪ জনের প্রাণহানি হয়েছে। নিহতদের মধ্যে নেপালের তিন শ্রমিক রয়েছেন। আরও অনেকে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন। তাদের জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি বলেন, উদ্ধার অভিযান চালাতে সেনাবাহিনীর তিনটি হেলিকপ্টার মোতায়েন করা হয়েছে। কয়েক দিন ধরে চলা ভারি বৃষ্টিতে পর্বতময় রাজ্যটিতে বিপর্যয় ও বিশৃঙ্খলা দেখা দিয়েছে। অনেক রাস্তাঘাট ও ঘরবাড়ি পানিতে ডুবে গেছে। বহু সেতু ধসে পড়েছে এবং উপচে পড়া নদীর পানিতে প্রত্যন্ত এলাকায় পর্যটক ও স্থানীয়রা আটকা পড়েছেন। এনডিটিভি।

নাইজেরিয়ায় বন্দুক

হামলায় নিহত ৪৩

নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় সোকোতো রাজ্যে বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত হয়েছেন। সোমবার রাজ্যের গভর্নরের কার্যালয় থেকে দেওয়া বিবৃতিতে এ তথ্য জানা গেছে। সোকোতো রাজ্যের গভর্নর আমিনু ওয়াজিরি তাম্বুয়াল বলেন, গত রোববার গোরোনিয়ো এলাকার একটি সাপ্তাহিক বাজারে গুলি ছোড়ার মধ্য দিয়ে হামলা শুরু হয়। সোমবার সকাল পর্যন্ত অব্যাহত থাকে তা। এ ঘটনায় প্রতিশোধের অঙ্গীকার করেছেন দেশটির প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি। তার সরকার শিগগিরই এ দস্যুদের পরাজিত করবে বলে এক বিবৃতিতে জানান তিনি। নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে এক বছর ধরে বন্দুকধারীরা অনেক মানুষকে হত্যা করছে। মুক্তিপণ আদায় করতে শত শত মানুষকে অপহরণ করছে তারা। রয়টার্স।

মন্তব্য করুন