চাকরি নিয়ে

চাকরি নিয়ে


প্রবাসে চাকরি

জর্দান নিচ্ছে গার্মেন্টকর্মী

প্রকাশ: ০৭ এপ্রিল ২০১৮      

চাকরি নিয়ে ডেস্ক

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের তত্ত্বাবধানে মেশিন অপারেটর পদে নিয়োগ পাবেন ৮১৩ নারী

মহিলা মেশিন অপারেটর নেবে জর্দানের সিডনি অ্যাপারেল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের মাধ্যমে লোকবল নেওয়া হবে। ইতিমধ্যে শুরু হয়েছে সাক্ষাৎকার ও বাছাই প্রক্রিয়া। চলবে ১৩, ২০ ও ২৭ এপ্রিল পর্যন্ত।

অভিজ্ঞতা

জর্দানে মহিলা মেশিন অপারেটর পদে কাজে যেতে চাইলে দেশের কোনো কারখানায় একই পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। নূ্যনতম পঞ্চম শ্রেণি পাস হতে হবে। ইংরেজিতে লিখতে ও পড়তে জানলে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীকে বাংলাদেশের পাসপোর্টধারী হতে হবে। কোনো প্রার্থীর বিরুদ্ধে ফৌজধারি মামলা থাকলে অযোগ্যতা হিসেবে ধরা হবে।

সাক্ষাৎকার

সরাসরি মেশিন টেস্ট ও সাক্ষাৎকারের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। এরই মধ্যে শুরু হয়েছে সাক্ষাৎকার ও বাছাই প্রক্রিয়া। এ প্রক্রিয়া চলবে ১৩, ২০ ও ২৭ এপ্রিল। আগ্রহী প্রার্থীরা যে কোনো তারিখে সকাল ৭টায় বাংলাদেশ-কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, দারুস সালাম, ঢাকা ঠিকানায় হাজির হতে হবে। বাংলাদেশের যে কোনো অঞ্চলের নারীরা এ বাছাই প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন।

খরচাপাতি

নির্বাচিত প্রার্থীদের বোয়েসেলের সার্ভিস চার্জ, বহির্গমন ট্যাক্স, সার্ভিস চার্জের ১৫ শতাংশ ভ্যাট, রেজিস্ট্রেশন ফি, স্মার্টকার্ড ফি ও ওয়েজ আর্নার্স কল্যাণ ফিসহ প্রায় সব খরচ দেবে নিয়োগকারী কোম্পানি। মেডিকেল ফির জন্য ১০০০ টাকা, ফিঙ্গার প্রিন্টের ফি বাবদ ২২০ টাকা এবং অঙ্গীকারনামার স্ট্যাম্প কেনার জন্য ৩০০ টাকা ছাড়া আর কোনো বাড়তি ফি দিতে হবে না প্রার্থীকে।

বেতন-ভাতা

মহিলা মেশিন অপারেটরদের বাংলাদেশি টাকায় প্রায় ১৬ হাজার টাকা মাসিক বেতন দেবে সিডনি অ্যাপারেল ইন্ডাস্ট্রিজ কোম্পানি লিমিটেড। তবে ওভারটাইমসহ প্রতি মাসে বেতন পড়বে প্রায় ২২ হাজার টাকা। এ ছাড়া হাজিরা ভাতা, টার্গেট ভাতা, বার্ষিক ইনক্রিমেন্ট, উৎসব বোনাসসহ অন্যান্য সুবিধা দেওয়া হবে। এ ছাড়া ছুটির দিনগুলোতে কাজ করলে পাওয়া যাবে বাড়তি টাকা। বছরে ১৪ দিন নৈমিত্তিক ছুটি পাওয়া যাবে। প্রয়োজনে মিলবে ১৫ দিনের চিকিৎসা ছুটিও। দুই বছর পর আবার কাজ করতে চাইলে চুক্তি নবায়ন করা যাবে। সে ক্ষেত্রে দুই মাসের ছুটি পাওয়া যাবে দেশে আসার জন্য।

বিস্তারিত

বাংলাদেশ ওভারসিজ এমপল্গয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড বা বোয়েসেল, প্রবাসী কল্যাণ ভবন, পঞ্চম তলা, ৭১/৭২, ইস্কাটন গার্ডেন রোড, [রমনা থানার পশ্চিম পাশে], রমনা, ঢাকা-১০০০। প্রয়োজনে ফোন করতে পারেন এই নম্বরে- ০২-৯৩৩৬৫০৮, ৯৩৬১৫১৫ ও ৯৩৬১১২৫। আরও জানতে পারেন বোয়েসেলের www.boesl.org.bd -এই ওয়েবসাইটের মাধ্যমে।

নিয়ম মেনে আবেদন করুন।