চাকরি নিয়ে

চাকরি নিয়ে


প্রশিক্ষণ দেবে মহিলা অধিদপ্তর

উদ্যোগ

প্রকাশ: ০৭ এপ্রিল ২০১৮      

সুহাসিনী চৌধুরী



নারীদের ছয় বিষয়ে প্রশিক্ষণ দেবে ঢাকার মহিলাবিষয়ক অধিদপ্তর। বিষয়গুলো হলো- দরজিবিজ্ঞান, এমব্রয়ডারি, ব্লক-বাটিক ও টাই-ডাই, কম্পিউটার বেসিক, উইন্ডোজ অপারেশন ও আউটসোর্সিং, গ্রাফিক্স ডিজাইন ও আউটসোর্সিং।

যোগ্যতার মাপকাঠি

দরজিবিজ্ঞান, এমব্রয়ডারি, ব্লক-বাটিক ও টাই-ডাই কোর্স করতে চাইলে প্রার্থীকে অষ্টম শ্রেণি পাস হতে হবে। তবে চার মাস মেয়াদি কম্পিউটার বেসিক, উইন্ডোজ অপারেশন ও আউটসোর্সিং কোর্সে ভর্তির যোগ্যতা এসএসসি। গ্রাফিক্স ডিজাইন ও আউটসোর্সিং বিষয়ে ভর্তির যোগ্যতা এইচএসসি। ওয়েব ডিজাইন কোর্সে ভর্তির যোগ্যতা এইচএসসি।

কোর্স বিস্তারিত

প্রশিক্ষণের মেয়াদ চার মাস। আবেদন করতে হবে ৩০ এপ্রিলের মধ্যে। আবেদন ফরম পাওয়া যাবে সরকারি ছুটির দিন ছাড়া সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। প্রতি ব্যাচে কমপক্ষে ১৫ জন এবং সর্বোচ্চ ৩০ জন ভর্তি করা হবে। ক্লাস শুরু হবে মে মাসে, চলবে আগস্ট পর্যন্ত। প্রতিটি কোর্সের জন্য ফি দিতে হবে ৩৩০ টাকা। এর মধ্যে ২০০ টাকা জামানত, যা ফেরতযোগ্য। চার মাস মেয়াদি কম্পিউটার বেসিক, উইন্ডোজ অপারেশন ও আউটসোর্সিং কোর্সে ভর্তির যোগ্যতা এসএসসি। কোর্স ফি আড়াই হাজার টাকা। গ্রাফিক্স ডিজাইন ও আউটসোর্সিং বিষয়ে ভর্তির যোগ্যতা এইচএসসি। কোর্স ফি পাঁচ হাজার টাকা। ওয়েব ডিজাইন কোর্সে ভর্তির যোগ্যতা এইচএসসি। কোর্স ফি আট হাজার টাকা। প্রতি শিফটে নেওয়া হবে ২৪ জন করে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহীরা যোগাযোগ করতে পারেন এই ঠিকানায়- মহিলাবিষয়ক অধিদপ্তর, নবম তলা, ৩৭/৩, ইস্কাটন গার্ডেন রোড, ঢাকা। চাইলে ফোনও করতে পারেন এই নম্বরে- ০২-৯৩৬২৭০৮, ০১৭১২৫১৫১১৪।