সুখবর

পরিকল্পনা মন্ত্রণালয়ে ৬২ নিয়োগ

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৮      

চাকরি নিয়ে ডেস্ক

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পরিকল্পনা মন্ত্রণালয়। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিষ্ঠানটি বিভিন্ন পদে ৬২ জনবল নিয়োগ দেবে। আবেদন করতে হবে ২০ সেপ্টেম্বরের মধ্যে।

পদ ও যোগ্যতা

সাঁটমুদ্রাক্ষরিক-কাম কম্পিউটার অপারেটর : এই পদে ৪০ জন নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো বিষয়ে স্নাতক পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

অফিস সহকারী-কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক : পদটিতে ৪ জন নিয়োগ দেওয়া হবে। এইচএসসি পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

ক্যাটালগার : এই পদে একজন নিয়োগ দেওয়া হবে। স্নাতক ডিগ্রিসহ তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে সার্টিফিকেটধারীরা এই পদে আবেদন করতে পারবেন। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

ট্রেসার : পদটিতে ২ জন নিয়োগ দেওয়া হবে। সিভিল ড্রাফটিং বিষয়ে এইচএসসি (ভোকেশনাল) পাস হলে এই পদে আবেদন করা যাবে। তবে সিভিল ড্রাফটিং বিষয়ে এসএসসি ও ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

সর্টার : এই পদে একজন নিয়োগ দেওয়া হবে। এসএসসিসহ তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিষয়ে সার্টিফিকেটধারীরা পদটিতে আবেদন করতে পারবেন। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

অফিস সহায়ক : পদটিতে ১৪ জন নিয়োগ দেওয়া হবে। এসএসসি পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

আবেদন বিস্তারিত

আগ্রহী প্রার্থীরা চাইলে যোগাযোগ করতে পারেন এই ঠিকানায়- পরিকল্পনা মন্ত্রণালয়, শেরেবাংলানগর, ঢাকা-১২০৭।

অন্যান্য