চাকরি নিয়ে

চাকরি নিয়ে


বেসরকারি বিমান চলাচলে নিয়োগ

প্রকাশ: ১২ জানুয়ারি ২০১৯      

আতিকুর রহমান

বাংলাদেশ বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ জনবল বৃদ্ধির জন্য বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটিতে ১৬ পদে মোট ৪৫ জনকে নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তিটি িি.িপধধন.মড়া.নফ এই ঠিকানায় পাওয়া যাবে। আবেদন করা যাবে ১৭ জানুয়ারি পর্যন্ত।

নিরাপত্তা অধীক্ষক, তথ্য সহকারী : পদ দুটিতে ১ জন করে নিয়োগ দেওয়া হবে। এই পদে শুধু এইচএসসি পাস মহিলা প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগপ্রাপ্তরা ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা হারে বেতন পাবেন।

নিরাপত্তা অপারেটর (মহিলা) : এ পদে ১ জনকে নিয়োগ দেওয়া হবে। পদটিতে শুধু এইচএসসি পাস মহিলা প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগপ্রাপ্তরা ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা হারে বেতন পাবেন।

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর : এ পদে ১ জনকে নিয়োগ দেওয়া হবে। পদটিতে এইচএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীদের সাঁটলিপি লিখনে গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ এবং কম্পিউটার টাইপিং গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে। নিয়োগপ্রাপ্তরা ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা হারে বেতন পাবেন।

ড্রাফটসম্যান : এ পদে একজনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে ড্রাফটসম্যানশিপে ডিপ্লোমা পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তরা ৯ হাজার ৭০০ থেকে ২৩ হাজার ৪৯০ টাকা হারে বেতন পাবেন।

মোটর পরিবহন চালক : এ পদে ৮ জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীকে অষ্টম শ্রেণি পাসসহ হলকা ও ভারী যানবাহন চালনার লাইসেন্স থাকতে হবে। নিয়োগপ্রাপ্তরা ৯ হাজার ৭০০ থেকে ২৩ হাজার ৪৯০ টাকা হারে বেতন পাবেন।

মেকানিক : পদটিতে ২ জনকে নিয়োগ দেওয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে স্বীকৃত বোর্ড কর্তৃক প্রদত্ত বিদ্যুৎ বা মেকানিক সনদ থাকতে হবে। নিয়োগপ্রাপ্তরা ৯ হাজার ৭০০ থেকে ২৩ হাজার ৪৯০ টাকা হারে বেতন পাবেন।

বিদ্যুৎ কারিগর : পদটিতে ২ জনকে নিয়োগ দেওয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পাসসহ স্বীকৃত বোর্ড কর্তৃক প্রদত্ত ট্রেড সার্টিফিকেট থাকতে হবে। নিয়োগপ্রাপ্তরা ৯ হাজার ৭০০ থেকে ২৩ হাজার ৪৯০ টাকা হারে বেতন পাবেন।

এরোড্রাম ফায়ার অপারেটর : এই পদে ১ জনকে নিয়োগ দেওয়া হবে। এতে এইচএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীর নির্ধারিত ওজন ও উচ্চতা থাকতে হবে। নিয়োগপ্রাপ্তরা ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা হারে বেতন ভাতা পাবেন।

রেডিও মিস্ত্রি : পদটিতে ২ জনকে নিয়োগ দেওয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পাসসহ স্বীকৃত বোর্ড কর্তৃক প্রদত্ত ট্রেড সার্টিফিকেট থাকতে হবে। নিয়োগপ্রাপ্তরা ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা হারে বেতন পাবেন।

টেলিফোন অপারেটর : এই পদে ১ জনকে নিয়োগ দেওয়া হবে। পদটিতে এসএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীর নির্ধারিত কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। নিয়োগপ্রাপ্তরা ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা হারে বেতনভাতা পাবেন।

ইঞ্জিনচালক : এই পদে ২ জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য বিদ্যুৎ বিভাগ থেকে বি এবং সি লাইসেন্সপ্রাপ্ত হতে হবে। নিয়োগপ্রাপ্তরা ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা হারে বেতনভাতা পাবেন।

সশস্ত্র নিরাপত্তা প্রহরী : মোট ১৪ জনকে নিয়োগ দেওয়া হবে এই পদে। এখানে এসএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া পুরুষ ও মহিলা প্রার্থীর নির্ধারিত ওজন ও উচ্চতা থাকতে হবে। নিয়োগপ্রাপ্তরা ৮ হাজার ৫০০ থেকে ২ হাজার ৫৭০ টাকা হারে বেতনভাতা পাবেন।

সহকারী অপারেটর : এই পদে ২ জনকে নিয়োগ দেওয়া হবে। অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া সংশ্নিষ্ট মেশিন ও যন্ত্রপাতি ব্যবহারে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। নিয়োগপ্রাপ্তরা ৮ হাজার ৫০০ থেকে ২০ হাজার ৫৭০ টাকা হারে বেতনভাতা পাবেন।

ট্রাফিক হ্যান্ড :এই পদে ১ জনকে নিয়োগ দেওয়া হবে। এসএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগপ্রাপ্তরা ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা হারে বেতনভাতা পাবেন।

লাউঞ্জরুম পরিচালক : এই পদে ২ জনকে নিয়োগ দেওয়া হবে। এসএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগপ্রাপ্তরা ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা হারে বেতনভাতা পাবেন।

আবেদনকারীর বয়স : আবেদনকারীর বয়স ১৭ জানুয়ারি, ২০১৯ তারিখ অনুযায়ী ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে ইঞ্জিনচালক পদে বিভাগীয় প্রার্থী এবং সশস্ত্র নিরাপত্তা প্রহরী পদে সশস্ত্র বাহিনীর প্রার্থীদের বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এ ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

আবেদনের শেষ তারিখ ১৭ জানুয়ারি।