সারাবেলা

সারাবেলা

দিনটি কেমন যাবে

প্রকাশ: ১০ জুন ২০১৪

ড. আবদুল হাদী

১০ জুন ২০১৪
আজ আপনার জন্মদিন হলে আপনি মিথুন রাশির জাতক বা জাতিকা। আপনার ওপর রবি, বুধ ও নেপচুনের প্রভাব রয়েছে। মাসের উল্লেখযোগ্য তারিখ ১, ৫, ৭, ১০, ১৪, ১৬, ১৯, ২৩ ও ২৫। বিশেষ শুভ ৫, ১৬, ২৩ ও ২৫। শুভ রঙ লাল, সাদা, সবুজ, নীলাভ, গোলাপি, হলুদ ও মিশ্র। রবি ও বুধ আর্থিক সুযোগ সৃষ্টি করবে। কোনো অশুভ প্রভাব সৃষ্টি করতে পারে বুধ। বুঝে চলতে হবে। নেপচুন আধ্যাত্মিক শক্তি দেবে, যা জীবনের উন্নতিতে সহায়ক হবে।
মেষ [২১ মার্চ-২০ এপ্রিল] :কোনো নতুন জটিলতায় পড়তে পারেন প্রেমের ক্ষেত্রে মঙ্গলের কারণে। বুঝে সিদ্ধান্ত নিন। ব্যবসায় অগ্রগতি হতে পারে আজ। বন্ধুর সহযোগিতা পেতে পারেন চাকরি ক্ষেত্রে। রাজনীতি যারা করেন তাদের আজ বুঝে কথা বলতে হবে। স্বাস্থ্যের যত্ন নিন।
বৃষ [২১ এপ্রিল-২০ মে] : আর্থিক সুযোগ সৃষ্টি হবে ব্যবসা ও পেশায়। অন্যের সহযোগিতা পাওয়া সহজ হবে। দুচিন্তার যা কারণ ছিল তার কিছুটা হলেও দূর হবে। প্রেমের ক্ষেত্রে কৌশলী থাকুন। শুক্র আজ আপনার সহযোগী হবে। রাজনীতি ও চাকরি ক্ষেত্রে সুযোগ সৃষ্টি হবে।
মিথুন [২১ মে-২০ জুন] : সৌজন্য বজায় রেখে চলতে হবে পারিবারিক ক্ষেত্রে। সচেতনতা দরকার হবে ব্যবসায়। অন্যের পরামর্শে ব্যবসা শুরু করার আগে পূর্ব অভিজ্ঞতাকে কাজে লাগান। সততা ও ন্যায়পরায়ণতা আপনার জন্য রাজনীতি ক্ষেত্রে সফলতার ইঙ্গিত দেবে।
কর্কট [২১ জুন-২২ জুলাই] :চাকরি যারা করেন তাদের আজ বেশ ব্যস্ততার সঙ্গে দিনটি কাটবে। বুঝে এবং শান্ত হয়ে সিদ্ধান্ত নিন। ব্যবসায় অন্যের সহযোগিতা আসবে। প্রেমে সুযোগ বাড়বে। কাউকে না বুঝে কথা দিয়েছিলেন, সে জন্য আজ রাজনীতি ক্ষেত্রে চাপে থাকবেন। যাত্রা শুভ।
সিংহ [২৩ জুলাই-২২ আগস্ট] :ব্যয় বাড়বে। মানবিক কারণেও ব্যয় বাড়তে পারে। চাকরি ক্ষেত্রে রবি সম্মান বাড়াবে। সবার সঙ্গে সৌজন্য বজায় রেখে চলুন। কাউকে কথা দেওয়ার আগে ব্যবসা ক্ষেত্রে নিজ অবস্থান বুঝে নিন। সফলতার সম্ভাবনা রয়েছে রাজনীতি ক্ষেত্রে।
কন্যা [২৩ আগস্ট-২২ সেপ্টেম্বর] :সততা ও ন্যায়পরায়ণতা আপনাকে সুযোগ সৃষ্টিতে সহায়তা দেবে। সৌজন্য বজায় রেখে চলুন। কোনো বন্ধু আজ আর্থিক সুযোগ সৃষ্টি করে দেবে ব্যবসা ক্ষেত্রে। রাজনীতি ও চাকরি উভয় ক্ষেত্রেই জটিলতা বাড়তে পারে।
তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর] : মনকে সজাগ রাখুন। অন্যের কারণে কোনো আর্থিক ঝুঁকি নিয়ে ফেলবেন না। সময় ও সুযোগ দুটোই আপনার হাতে রয়েছে। ব্যবসা ও চাকরি উভয় ক্ষেত্রেই কৌশলী থাকা দরকার রয়েছে। রাজনীতিতে আইনি জটিলতা এড়িয়ে চলতে হবে।
বৃশ্চিক [২৩ অক্টোবর-২২ নভেম্বর] : এমন কোনো ঘটনা ঘটতে পারে মঙ্গলের জন্য, যার জন্য আপনি প্রস্তুত ছিলেন না। মানবিক কারণে ব্যয় বেড়ে যেতে পারে। সততা ও ন্যায়পরায়ণতা আপনার সঙ্গী হবে। অদ্ভুত আচরণ করে বসতে পারেন রাজনীতি ক্ষেত্রে, যা আপনার জন্য ক্ষতির কারণ হবে।
ধনু [২৩ নভেম্বর-২১ ডিসেম্বর] :লেনদেন ব্যবসায় বেড়ে যাবে। কোনো নতুন ব্যবসা শুরু করার সুযোগ আসবে। বৈদেশিক বাণিজ্য যারা করেন তাদের যোগাযোগ বৃদ্ধি করতে হবে। সচেতনতা দরকার হবে আজ রাজনীতি ক্ষেত্রে। তৃণমূলের সঙ্গে সদ্ভাব বজায় রেখে চলতে হবে।
মকর [২২ ডিসেম্বর-২০ জানুয়ারি] :গ্রহাণু ভেস্টা প্রেমের ক্ষেত্রে অশুভ শনির সঙ্গে আপনার জন্য জটিলতা সৃষ্টি করবে। কাউকে কথা দেওয়ার আগে ব্যবসা ক্ষেত্রে নিজ অবস্থান বুঝে নিন। বৈদেশিক বাণিজ্যে অন্যের সহযোগিতা পাবেন। আয় বাড়বে এবং সে সঙ্গে ব্যয়ও।
কুম্ভ [২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি] :কোনো বন্ধুর সহযোগিতায় নতুন কোনো ব্যবসা আসতে পারে, যা আর্থিক সুযোগ সৃষ্টিতে সহায়তা করবে। আয় বাড়বে। কোনো বন্ধু ব্যবসায় আসতে পারে। কৌশলী হওয়ার প্রয়োজন রয়েছে রাজনীতি ও চাকরি ক্ষেত্রে। পাওনা আদায়ে চেষ্টা করতে হবে।
মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ] : বিবেচনা করে কাজ করতে হবে। কোনো বন্ধুর কারণে ব্যয় বেড়ে যেতে পারে। নতুন কোনো সুযোগ সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে ব্যবসায়। সততা ও ন্যায়পরায়ণতা রাজনীতি ক্ষেত্রে সুযোগ বাড়াবে। চাকরি ক্ষেত্রে দায়িত্ব বেড়ে যাবে।