সারাবেলা

সারাবেলা

দিনটি কেমন যাবে

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০১৬

ড. আবদুল হাদী

আজ আপনার জন্মদিন হলে আপনি মিন রাশির জাতক বা জাতিকা। আপনার ওপর চন্দ্র, বৃহস্পতি ও ইউরেনাসের প্রভাব রয়েছে। মাসের উল্লেখযোগ্য তারিখ ২, ৩, ৪, ১১, ১২, ১৩, ২০, ২১ ও ২২। বিশেষ শুভ ২, ৪, ১৩ ও ২১। শুভ রঙ সাদা, হলুদ, গৈরিক, সোনালি, নীলাভ, রক্তাভ ও মিশ্র। চন্দ্র আপনাকে অন্যের কাছে গ্রহণযোগ্য করে তুলবে সুমিষ্ট ব্যবহারের জন্য। বৃহস্পতি দেবে জ্ঞান। ইউরেনাস এগিয়ে নিয়ে যাবে।

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল] : কাউকে আজ অপ্রয়োজনীয় মনে করে ব্যবসা ক্ষেত্রে সুযোগ নষ্ট করতে পারেন। মঙ্গল সাহস জোগাবে বৈদেশিক বাণিজ্যে বিনিয়োগের ক্ষেত্রে। ইউরেনাস চাকরিতে অগ্রগতি দেবে। গ্রহাণু ভেস্টা রাজনীতি ক্ষেত্রে এগিয়ে নিয়ে যাবে। স্বাস্থ্যের যত্ন নিন।
বৃষ [২১ এপ্রিল-২০ মে] : কথায় ও কাজে সতর্ক থাকতে হবে আপনাকে চাকরি ক্ষেত্রে। ন্যায় করতে হবে পারিবারিক পরিমণ্ডলে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার বেলায়। শুক্র প্রেমে অনুভূতি প্রবণ করে তুলবে। অবিবাহিতদের বিবাহ যোগ রয়েছে। আয় বুঝে ব্যয় করতে হবে আপনাকে।
মিথুন [২১ মে-২০ জুন] : বুধ সময়ের সঙ্গে চলতে সহযোগিতা করবে ও বুদ্ধি জোগাবে চাকরি ক্ষেত্রে। রাজনীতিতে অন্যের সহযোগিতা পেয়ে যাবেন। কাউকে কথা দেওয়ার আগে ব্যবসা ক্ষেত্রে নিজ অবস্থান বুঝে নিন অন্যথায় আর্থিক ঝুঁকি আসতে পারে। স্বাস্থ্যের যত্ন নিতে হবে।
কর্কট [২১ জুন-২২ জুলাই] : আজ চন্দ্র আজনার সুযোগ সৃষ্টি করবে বৈদেশিক বাণিজ্যের ক্ষেত্রে। আয় বুঝে ব্যয় না করলে সংকট বাড়তে পারে ব্যবসায়। রাজনীতি ক্ষেত্রে তৃণমূলের সহযোগিতা পাওয়া সহজ হবে। চাকরি ক্ষেত্রে কৌশলী থাকুন। প্রেমে অপ্রয়োজনীয় শব্দ ব্যবহার করবেন না।
সিংহ [২৩ জুলাই-২২ আগস্ট] : রবি ব্যবসা ক্ষেত্রে সুযোগ সৃষ্টি করবে। আজ কোনো অংশীদার ব্যবসা ছেড়ে যাওয়ার কথা বলতে পারে। কারণ অনুসন্ধান করুন। মানবিক কারণে ব্যয় বাড়বে। রাজনীতি যারা করেন তাদের আজ আইনি জটিলতা এড়িয়ে চলতে হবে।
কন্যা [২৩ আগস্ট-২২ সেপ্টেম্বর] : সুযোগ সৃষ্টি হতে পারে আজ ব্যবসা ক্ষেত্রে বুধের কারণে। বৈদেশিক বাণিজ্যে রাহু অন্যের সহযোগিতা পেতে সহায়তা করবে। বৃহস্পতি শিল্পী ও সাহিত্যিকদের সম্মান বাড়াবে। চাকরি ও রাজনীতিতে অগ্রগতি হবে। স্বাস্থ্যের যত্ন নিতে হবে।
তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর] : আয় বুঝে ব্যয় করতে হবে। মানবিক কারণে কাউকে সহযোগিতা করতে গিয়ে ঊর্ধ্বতনদের প্রশ্নের সম্মুখীন হতে পারেন শুক্রের কারণে। প্রেমে অন্যের সহযোগিতা পাবেন। অবিবাহিতদের বিবাহ যোগ রয়েছে। কৌশলী হতে হবে আপনাকে রাজনীতি ক্ষেত্রে।
বৃশ্চিক [২৩ অক্টোবর-২২ নভেম্বর] : গ্রহাণু জুনো সময়ের সঙ্গে চলতে সহায়তা করবে আপনাকে। মানবিক কারণে ব্যয় বাড়বে। কাউকে অপ্রয়োজনীয় মনে করে চাকরি ক্ষেত্রে সুযোগ নষ্ট করতে পারেন। গ্রহাণু জুনো রাজনীতি ক্ষেত্রে তৃণমূলের সহযোগিতা পেতে সহায়তা করবে।
ধনু [২৩ নভেম্বর-২১ ডিসেম্বর] : আয় বুঝে ব্যয় করতে হবে আপনাকে। শিল্পী ও সাহিত্যিকদের সুযোগ সৃষ্টি করবে আজ বৃহস্পতি। মঙ্গল প্রেমে জটিলতা বাড়াবে। সবদিক বিবেচনা করে নতুন ব্যবসায় হাত দিন। কাউকে অপ্রয়োজনীয় মনে করে রাজনীতি ক্ষেত্রে জটিলতা বাড়াতে পারেন।
মকর [২২ ডিসেম্বর-২০ জানুয়ারি] : কাউকে সুযোগ দিতে হতে পারে আজ ব্যবসা ক্ষেত্রে। আর্থিক ঝুঁকি নিচ্ছেন কি-না তা বিবেচনা করতে হবে। কথায় ও কাজে সতর্ক থাকতে হবে আপনাকে রাজনীতি ক্ষেত্রে। চাকরি যারা করেন তাদের ঊর্ধ্বতনদের সঙ্গে সৌজন্য বজায় রেখে চলুন।
কুম্ভ [২১ জানুয়রি-১৮ ফেব্রুয়ারি] : লেনদেন ও কেনাকাটা ব্যবসা ক্ষেত্রে বেড়ে যাবে। গ্রহাণু প্যালাস বৈদেশিক বাণিজ্যে নতুন মাত্রা যোগ করতে পারে। বিনিয়োগের ক্ষেত্রে বুঝে সিদ্ধান্ত নিন। প্রেমের ক্ষেত্রে শনি জটিলতা বাড়াবে। রাজনীতি ক্ষেত্রে অন্যের সহযোগিতা পাবেন।
মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ] : আজ আপনার চাকরি ক্ষেত্রে নতুন দায়িত্ব আসতে পারে। কোনো জটিল সমস্যার সমাধান করতে হবে আজ প্রেমের ক্ষেত্রে। গ্রহাণু সিরিস ব্যবসায় সুযোগ সৃষ্টি করবে। গ্রহাণু কাইরন রাজনীতি ক্ষেত্রে সময়ের সঙ্গে চলতে সহায়তা করবে। স্বাস্থ্যের যত্ন নিন।