সারাবেলা

সারাবেলা

দিনটি কেমন যাবে

প্রকাশ: ২৩ মে ২০১৯

ড. আবদুল হাদী

আজ আপনার জন্মদিন হলে আপনি মিথুন রাশির জাতক বা জাতিকা। আপনার ওপর বুধ, ইউরেনাস ও মঙ্গলের প্রভাব রয়েছে। মাসের উল্লেখযোগ্য তারিখ ৪, ৫, ৯, ১৩, ১৪, ১৮, ২২, ২৩ ও ২৭। বিশেষ শুভ ৪, ৯, ১৪ ও ২৭। ইউরেনাস এগিয়ে নিয়ে যাবে দৃপ্ত পদে সব ক্ষেত্রেই। বুধ দেবে বুদ্ধি, ধৈর্য ও সহিষ্ণুতা। মঙ্গল সাহসী করে তুলবে। শুভ রঙ লাল, সাদা, সবুজ, হলুদ, গোলাপি, নীলাভ, রক্তাভ ও মিশ্র।

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল] : সময় ও সুযোগ দুটোই আপনার হাতে রয়েছে এখন বৈদেশিক বাণিজ্যে। আয় বুঝে ব্যয় করতে হবে, অন্যথায় পারিবারিক প্রয়োজন মেটানো কঠিন হবে। কোনো বন্ধু আজ আপনাকে চাকরি ক্ষেত্রে সুযোগ বাড়িয়ে দেবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে] : ন্যায় করার প্রয়োজন রয়েছে রাজনীতি ক্ষেত্রে, অন্যথায় তৃণমূলের সমর্থন পাওয়া কঠিন হবে। মানবিক কল্যাণকর কাজ নিজ অবস্থান দৃঢ় করতে পারবেন চাকরিতে। প্রেমের ক্ষেত্রে সফলতার ইঙ্গিত পাবেন। বৈদেশিক বাণিজ্যে সুযোগ বাড়বে।

মিথুন [২১ মে-২০ জুন] : রবি, বুধ ও ইউরেনাস ব্যবসা ও বৈদেশিক বাণিজ্যে সফলতার ইঙ্গিত দেবে অংশীদারদের সহযোগিতায়। গৃহস্থিত মঙ্গল রাজনীতি ক্ষেত্রে অগ্রগতি দেবে। প্রেমে কৌশলী থাকুন। চাকরি ক্ষেত্রে বিদেশ যাত্রার সুযোগ বাড়বে।

কর্কট [২১ জুন-২২ জুলাই] : চন্দ্র দেবে নতুন সুযোগ ব্যবসা ক্ষেত্রে। আয় বুঝে ব্যয় করুন। কাউকে কথা দেওয়ার আগে নিজ অবস্থান বুঝে নিতে হবে চাকরি ক্ষেত্রে, অন্যথায় ঊর্ধ্বতনদের প্রশ্নের সম্মুখীন হবেন। প্রেমে জটিলতা বাড়বে, সতর্ক থাকতে হবে।

সিংহ [২৩ জুলাই-২২ আগস্ট] : রবি দেবে বৈদেশিক বাণিজ্যে অংশীদারদের সহযোগিতায় অগ্রগতি। সময় ও সুযোগ দুটোই আপনার হাতে রয়েছে এখন ব্যবসা ক্ষেত্রে। গ্রহাণু জুনো চাকরিতে অগ্রগতি দেবে। রাজনীতি ক্ষেত্রে রাহু তৃণমূলের সমর্থন এনে দেবে।

কন্যা [২৩ আগস্ট-২২ সেপ্টেম্বর] : কাউকে অপ্রয়োজনীয় মনে করে নিজ অবস্থা থেকে সরে আসতে পারেন ব্যবসা ক্ষেত্রে, যা আর্থিক ঝুঁকি বাড়াবে। কৌশলী হতে হবে আপনাকে রাজনীতি ক্ষেত্রে। লেনদেন বেড়ে যাবে বৈদেশিক বাণিজ্যে বুধের কারণে। মানবিক কাজে ব্যয় বাড়বে। স্বাস্থ্যের যত্ন নিন।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর] : সৌজন্য বজায় রেখে অংশীদারদের সঙ্গে চলতে হবে ব্যবসায়। অস্থিরতা ক্ষতির কারণ হবে প্রেমে সিদ্ধান্তে বেলায়। বৈদেশিক বাণিজ্যে গ্রহাণু প্যালাস বিনিয়োগ বাড়াবে। রাজনীতি ক্ষেত্রে আইনি জটিলতা এড়িয়ে চলতে হবে।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২২ নভেম্বর] : শিল্প ও ভূমিনির্ভর ব্যবসায় গ্রহাণু সিরিস সুযোগ বাড়াবে। অংশীদারদের সহযোগিতায় বৈদেশিক বাণিজ্যে নতুন সুযোগ পাবেন। আয় বুঝে ব্যয় করতে হবে। রাজনীতি ক্ষেত্রে নিজ অবস্থান বিবেচনা করে অন্যকে কথা দিন। সফলতার ইঙ্গিত পাবেন প্রেমের ক্ষেত্র।

ধনু [২৩ নভেম্বর-২১ ডিসেম্বর] : কাউকে অপ্রয়োজনীয় মনে করে বৈদেশিক বাণিজ্যে আর্থিক ঝুঁকিতে পড়তে পারেন, সতর্ক থাকুন। লেনদেন ও কেনাকাটা ব্যবসা ক্ষেত্রে বেড়ে যাবে। বৃহস্পতি চাকরিতে ঊর্ধ্বতনদের সহযোগিতা পেতে সহায়তা করবে।

মকর [২২ ডিসেম্বর-২০ জানুয়ারি] : শনি দেবে আর্থিক সুযোগ অংশীদারদের সহযোগিতায়, ফলে বিনিয়োগ বাড়বে ও ঝুঁকি কমবে। চাকরি ক্ষেত্রে আপনার পূর্বের কোনো কাজ ঊর্ধ্বতনদের দৃষ্টি আকর্ষণ করবে। গৃহস্থিত কেতু রাজনীতি ক্ষেত্রে জটিলতা বাড়াবে, সতর্ক থাকতে হবে।

কুম্ভ [২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি] : অশুভ শনি জটিলতা বাড়াবে বৈদেশিক বাণিজ্যে, বুঝে বিনিয়োগ করুন। কাউকে কথা দেওয়ার আগে নিজ অবস্থান বিবেচনা করতে হবে ব্যবসা ক্ষেত্রে, অন্যথায় আর্থিক ঝুঁকি আসবে। রাজনীতি ক্ষেত্রে দূরত্তম গ্রহ প্লুটো ঝামেলা সৃষ্টি করবে।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ] : বৃহস্পতি চাকরি ক্ষেত্রে সুযোগ বাড়াবে ঊর্ধ্বতনদের সহযোগিতায়। গৃহস্থিত মঙ্গল ও নেপচুন ব্যবসা ও বৈদেশিক বাণিজ্যে এগিয়ে যেতে সহযোগিতা করবে। পাওনা আদায়ের চেষ্টা করুন। গ্রহাণু কাইরন রাজনীতি ক্ষেত্রে সময়ের সঙ্গে চলতে শেখাবে।