শৈলী

শৈলী


ঘরে বসে...

প্রকাশ: ২৫ মার্চ ২০২০      

অরিন ইরা

করোনাভাইরাস সংক্রমণে থেমে গেছে সময়। অফিস, পার্টি... সব হয়েছে ক্ষান্ত। সময়টা এখন ঘরে থাকার। এই স্বেচ্ছা আর সতর্ক বন্দিত্বের সময় আপনার সঙ্গী হতে পারে নেটফ্লিক্স।

শুধু বাংলাদেশ নয়, পুরো বিশ্বেই একই চিত্র। সব সময় যাদের ছবি দেখা হয়ে ওঠে না, তারা সবাই এখন দ্বারস্থ হচ্ছেন নেটফ্লিক্সের। আলো-ছায়ামাখা সিনেমাবাজিতে মগ্ন সবাই। আপনি বাদ থাকবেন কেন? শুধু একটি ফোন আর ইন্টারনেট সংযোগে আপনি হয়ে উঠতে পারেন এ সময়ের সিনেমার পোকা।

সম্প্রতি নেটফ্লিক্সে এসেছে নতুন হিন্দি সিরিজ 'সি'। এর পরিচালক ইমতিয়াজ আলির স্ট্ক্রিপ্টে তৈরি এই সিরিজ ইতোমধ্যেই বেশ জনপ্রিয় হয়েছে। এক নারী পুলিশ অফিসার এক ক্রিমিনালকে ধরার জন্য দেহ ব্যবসার সঙ্গে যুক্ত হন- এমন গল্পই ফুটে উঠেছে এই সিরিজে। সিরিজটি অনেক নতুন দর্শক টানছে। এতে অভিনয় করা নতুন শিল্পীরা নজর কেড়েছেন।

এ ছাড়া কিয়ারা আদভানি অভিনীত 'গিলটি' সিরিজ ইতোমধ্যেই জনপ্রিয় হয়ে উঠেছে। সিনেমা সমালোচকরা বলছেন, 'মি টু' ক্যাম্পেইনকে কেন্দ্র করে নির্মিত এই সিরিজ খুবই সাবলীল। আর দর্শকের কাছে তা দারুণ লাগছে। থ্রিলার ঘরানার ছবি যারা পছন্দ করেন, তাদের ভালো লাগবে এই সিরিজ।

এ ছাড়া 'জামতারা' সিরিজটিও নজর কেড়েছে অনেকের। এর গল্প অনলাইনে টাকা তছরুপ নিয়ে। বাংলাদেশসহ গোটা বিশ্বে এখন এই সমস্যা নতুন নয়। এ সিনেমার পটভূমি বিহার। দারুণ নির্মাণে ভালোভাবে এই সিরিজ তৈরি শুধু বিনোদন দেবে না, আপনার চোখও খুলে দেবে।

ভারতে যৌন নির্যাতনের শিকার নির্ভয়াকে নিয়েও ছবি চলছে নেটফ্লিক্সে। তার হত্যাকারীদের বিচারে ফাঁসি হয়েছে। প্রায় ৭ বছর ধরে চলা এই মামলার অবশেষে নিষ্পত্তি ঘটে গত সপ্তাহে। ঠিক কী ঘটেছিল নির্ভয়ার সঙ্গে? কীভাবে দোষীরা পুলিশের হেফাজতে আসে? তা নিয়ে এই সিরিজ। এটি বেশ কিছুদিন আগেই মুক্তি পেয়েছিল নেটফ্লিক্সে। এখন আবার এটি দেখাই যায়।

বিদেশি সিরিজের মধ্যে অবশ্যই দেখুন ফ্রেন্ডসের নতুন এপিসোড। দেখতে পারেন কোরিয়ান ক্রাইম ড্রামা 'সিগন্যাল'। এ ছাড়া বলিউডের বেশ কিছু নতুন ছবি এসেছে নেটফ্লিক্সে। দেখতে পারেন সেগুলোও।

করোনা আতঙ্কে সময় পার না করে ছবিতে মনোনিবেশ করলে সময় ভালো কাটবে। বাইরের হল্লাহাটির ভেতর না গিয়ে ক'দিনের জন্য ডুব দিন নেটফ্লিক্সে। সিনেমায় কাটুক আপনার সময়।