শৈলী

শৈলী

ভ্রমণে ব্যাগ

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২০

গোলাম কিবরিয়া

চলছে ভ্রমণের মৌসুম। বেড়াতে যাওয়ার গুরুত্বপূর্ণ একটি উপকরণ ব্যাগ। কোথায় যাচ্ছেন এবং কত দিনের জন্য যাচ্ছেন, সেটা বুঝে ব্যাগ বাছাই করা জরুরি। আবার একা গেলে এক ধরনের ব্যাগ, দু'জন বা পরিবার সঙ্গে নিয়ে আরেক রকম ব্যাগ। ভ্রমণে লোকসংখ্যা বুঝে আপনার ব্যাগ নির্বাচন করা উচিত। ঘোরাঘুরির জন্য আজকাল নানা আকার ও নকশার ব্যাগ বাজারে পাওয়া যায়।

প্রয়োজন যেমন, চাই তেমন

তরুণরা সবচেয়ে বেশি পছন্দ করে ব্যাকপ্যাক। অল্প দিনের জন্য ভ্রমণে গেলে বর্তমানে সব বয়সীরাই ব্যাকপ্যাক সঙ্গে নিতে পছন্দ করেন। এই সময়ে নানা ধরনের হাতে ঝোলানো ব্যাগ দেখা যাচ্ছে ভ্রমণে।

বাহারি নকশা

সাইকেল প্যানিয়ার, কোরিয়ার কাপড়ের স্টাইলিশ ট্রাভেল ব্যাগ, চেম্বার ছাড়া ট্রাভেল ব্যাগ, চামড়ার এক্সক্লুসিভ ট্রাভেল ব্যাগ, মাল্টিপারপাস ট্রাভেল ব্যাগসহ বাজারে রয়েছে নতুন আঙিকের ব্যাগ। এ ছাড়া পাটের তৈরি ব্যাকপ্যাক ও ট্রাভেল ব্যাগও পাওয়া যাচ্ছে বাজারে। পাট, চামড়া ও সুতা দিয়ে তৈরি বাহারি এই ব্যাগগুলো যেমন হালকা, তেমনি ফ্যাশনেবল।

কোথায় পাবেন

রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপেল্গক্স, যমুনা ফিউচার পার্ক, আজিজ মার্কেটের গ্রাউন্ড ফ্লোর, মৌচাক মার্কেট, মিরপুর, নিউমার্কেট, পুরান ঢাকা ও বঙ্গবাজার ভ্রমণ ব্যাগের জন্য বিখ্যাত। এ ছাড়া জেলা ও বিভাগীয় শহরগুলোতে বিভিন্ন ব্র্যান্ডের দোকানে ভ্রমণ ব্যাগ পাওয়া যায়। ডিজাইন, আকার, উৎপাদনকারী দেশ ও মানের ওপর নির্ভর করে সাধারণত এক থেকে ২০ হাজার টাকার মধ্যে সব ধরনের ভ্রমণ ব্যাগ পাওয়া যায়।

পরামর্শ

ভ্রমণের সময় বা ব্যাপ্তি অনুসারে ব্যাগেজ ঠিক করতে পারেন। অতিরিক্ত ওজনের ব্যাগ বা ব্যাগেজ আপনার ভ্রমণকে কষ্টকর করতে পারে। আপনার ব্যাগ অতিরিক্ত চাপ না বাড়ায়, সেটি নজরে রাখুন।