সুহৃদ সমাবেশ

সুহৃদ সমাবেশ

স্বপ্নবাজরা এগিয়ে যাও

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৫

এসএম আল-আমিন

স্বপ্নবাজরা এগিয়ে যাও

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ও অতিথিদের সঙ্গে জগন্নাথ বিশ্বাবদ্যালয়ের নবগঠিত সুহৃদ সদস্যরা

সমকালের পাঠক সংগঠন সুহৃদ সমাবেশ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠন উপলক্ষে ৩০ আগস্ট রোববার প্রাণোচ্ছ্বাসে অর্ধশতাধিক সুহৃদের সমাবেশ ঘটে। উপস্থিত সুহৃদদের সর্বসম্মতিক্রমে বাংলা বিভাগের অষ্টম ব্যাচের শিক্ষার্থী মো. আহসান হাবীবকে সভাপতি এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী রাশেদ হোসাইনকে সাধারণ সম্পাদক করে ১৯ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। একই সঙ্গে সাত সদস্যের উপদেষ্টা কমিটিও গঠন করা হয়।
কমিটি গঠনপূর্ব আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমকাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি এসএম আল-আমিন। সভা শেষে উপাচার্যের সম্মেলন কক্ষে নবগঠিত কমিটি ও উপদেষ্টামণ্ডলী বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় উপাচার্য বিশ্ববিদ্যালয় শাখা সুহৃদদের স্বাগত জানিয়ে বলেন, সমকাল আমার পত্রিকা। সমকাল সম্পাদক গোলাম সারওয়ার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় সুহৃদদের মাধ্যমে তাকে শুভেচ্ছাও জানান। এ ছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় সুহৃদদের নতুন কমিটিকে সব ধরনের সহযোগিতারও আশ্বাস দেন তিনি।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা সুহৃদের উপদেষ্টামণ্ডলীর সদস্যরা হলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সরকার সমর্থিত শিক্ষকদের সংগঠন নীল দলের সাবেক সাধারণ সম্পাদক ড. নূর মোহাম্মদ, লোকপ্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. আসমা বিনতে ইকবাল, বাংলা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. চঞ্চল কুমার বোস, অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস, সহকারী অধ্যাপক ড. শামীম আরা, প্রভাষক আসাদুল্লাহিল গালিব (গওহর গালিব) ও বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী সুকুমার চন্দ্র সাহা।
কমিটির অন্যরা হলেন_ সহ-সভাপতি মান কুমারী, যুগ্ম সাধারণ সম্পাদক অদিতি আক্তার লাভলী, সাংগঠনিক সম্পাদক বিদূষ সরকার, সহ-সাংগঠনিক সম্পাদক রেজুয়ানা আক্তার আঁখি, অর্থ সম্পাদক সাবিত বিন ফারুকী, দপ্তর সম্পাদক তানিম আহমেদ, সাহিত্য সম্পাদক শুভ্র দত্ত, প্রচার-প্রকাশনা ফারুক আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক ত্রয়ী বিশ্বাস, ক্রীড়া সম্পাদক নাঈম ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক কানিজ ফাতেমা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক শাপলা আক্তার, নারী বিষয়ক সম্পাদক রাশিদা রূপালী, পরিবেশ সম্পাদক আকাশ বিশ্বাস, পাঠচক্র সম্পাদক মিতা দে; নির্বাহী সদস্য নিথুল ঘোষ ও আবু বকর সিদ্দিক। এ ছাড়া শিগগিরই আরও তিনজন শিক্ষক উপদেষ্টা ও কমিটির অন্যান্য সহকারী পদে সদস্য অন্তর্ভুক্ত করা হবে।
হজগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক