সুহৃদ সমাবেশ

সুহৃদ সমাবেশ

সুরমাপাড়ে নব কলরব

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৫

এমরান আহমদ/সুব্রত বসু

সুরমাপাড়ে নব কলরব

কমিটি গঠন শেষে ফটোসেশনে সিলেট সুহদ সমাবেশ

২৮ আগস্ট দিনের শুরুটা ছিল তাপদাহে। সময় দুপুর ২টা। ঠিক তখনই সিলেটের আকাশে নেমে এলো এক পসলা বৃষ্টি। আর এই বৃষ্টি কিছুটা প্রশান্তি দিলেও দমিয়ে রাখতে পারেনি সিলেটের সুহৃদদের। এই কাকভেজা বৃষ্টি উপেক্ষা করে নগরীর জিন্দাবাজারে সমকাল সিলেট ব্যুরো কার্যালয়ে বিকেল সাড়ে ৩টা থেকে একে একে আসতে শুরু করেন সুহৃদরা। উপলক্ষ সমকাল সুহৃদ সমাবেশ সিলেটের কমিটি ঘোষণা। সবার চেহারায় ছিল উদ্বেগ-উৎকণ্ঠার ছায়া। একে একে পূর্ণ হতে থাকে অফিস কক্ষ। বিকেল সাড়ে ৫টায় আসে সেই মাহেদ্রক্ষণ। সমকাল সুহৃদ সমাবেশ সিলেটের ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন সমকাল সিলেট ব্যুরো প্রধান চয়ন চৌধুরী। এর আগে অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সমকালের স্টাফ রিপোর্টার মুকিত রহমানী, ফয়সল আহমদ বাবলু ও ফটো সাংবাদিক ইউসুফ আলী। সুহৃদ সমাবেশের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন রাজ কুমার দাস ও সুব্রত বসু।
একে একে ঘোষণা করা হয় কমিটির নেতৃবৃন্দের নাম। ঘোষিত কমিটিতে সভাপতি হিসেবে রয়েছেন রাজ কুমার দাস, সহ-সভাপতি জেসমিন সুলতানা ও এমরান আহমদ, সাধারণ সম্পাদক সুব্রত বসু, যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌসী বেগম রোজী ও রাতুল পুরকায়স্থ, সাংগঠনিক সম্পাদক রাজু তালুকদার, সহ-সাংগঠনিক সম্পাদক ইমরান সোহান, অর্থ সম্পাদক প্রণব চৌধুরী, সহ-অর্থ সম্পাদক সুজিত দাস, দপ্তর সম্পাদক ঝলক বিশ্বাস জয়, সহ-দপ্তর সম্পাদক বনশ্রী সেনগুপ্ত, সাহিত্য সম্পাদক আলমগীর ফারজান, সহ-সাহিত্য সম্পাদক রূপশ্রী কর রূপা, প্রচার-প্রকাশনা সম্পাদক মালেক সৈকত, সহ-প্রচার প্রকাশনা সম্পাদক আবদুল আলীম, সাংস্কৃতিক সম্পাদক সজীব চৌধুরী, সহ-সাংস্কৃতিক সম্পাদক রাজর্ষী সেনগুপ্ত, ক্রীড়া সম্পাদক প্রিতম দে, সহ-ক্রীড়া সম্পাদক রাকিব আহমদ, সমাজকল্যাণ সম্পাদক পংকজ রায়, সহ-সমাজকল্যাণ সম্পাদক আসমা আক্তার মনি, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক সুবোধ কর, সহ-বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক শাওন দেব, নারীবিষয়ক সম্পাদক সুইটি রায়, সহ-নারীবিষয়ক সম্পাদক লিপি কর, পরিবেশবিষয়ক সম্পাদক মারুফ আহমদ, সহ-পরিবেশবিষয়ক সম্পাদক আহমেদ ফরিদ, পাঠচক্র সম্পাদক নিলয় দাস তনু ও সহ-পাঠচক্র সম্পাদক দীপ্ত বৈদ্য।
এ ছাড়া ঘোষিত কমিটির সদস্যরা হলেন_ শম্পা চক্রবর্তী, লুৎফা আহমদ লিপি, উজ্জ্বল ভট্টাচার্য, সজল কান্তি সরকার, হেনা বেগম, ফারজানা সুলতানা, পপি রায়, লিটন চন্দ্র শীল, জয় বৈদ্য শিপলু, পার্থ প্রতীম দাস, মিজানুর রহমান, নাদিমুল ইসলাম হেলাল, নৃপেন্দ্র নাথ শেখর, তৌকির হোসেন তামু, অজিত দেব, হুমায়ুন কবির, সৌমেন চক্রবর্তী দীপ, শহীদ আহমদ, সাবের হোসেন রানা, অনন্যা দাস গুপ্তা ও শ্রেয়া দাস।
কমিটি গঠন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমকালের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) প্রতিনিধি তন্ময় মোদক
সুহৃদ মোশারফ হোসেন, দিলীপ দাস, সোহেল আহমদ, আহমেদ মোজাক্কির, মাহবুব, আবদুর রহমান জনি প্রমুখ।