সুহৃদ সমাবেশ

সুহৃদ সমাবেশ

চেতনায় থাক মুক্তিযুদ্ধ

কিশোরগঞ্জে সুহৃদের সভা

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৫

জহিরুল ইসলাম/তৌকির ইসলাম

চেতনায় থাক মুক্তিযুদ্ধ

কিশোরগঞ্চ সরকারি মহিলা কলেজের নবগঠিত কমিটি

২০ আগস্ট কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজের সুহৃদের কমিটি গঠনে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ মো. হাবিবুর রহমান, সহকারী অধ্যাপক সামিউল হক মোল্লা, প্রভাষক কার্তিক সূত্রধর, মো. মোবারক হোসেন ও মো. রিয়াদ আহাম্মদ, সুহৃদ উপদেষ্টা উৎপল সরকার প্রমুখ।
পরে আনুষ্ঠানিকভাবে শ্রাবণী আক্তারকে সভাপতি ও রাফিয়া আক্তার রিয়াকে সাধারণ সম্পাদক করে এই কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন_ সহ-সভাপতি রুনা আক্তার কাকলী ও শান্তি, সহ-সাধারণ সম্পাদক উম্মে সাদিয়া, তাসলিমা আক্তার নৌশিন, সাংগঠনিক সম্পাদক সাউদিয়া রহমান মেঘলা, প্রচার সম্পাদক মুক্তা, দপ্তর সম্পাদক অন্যা দেবনাথ, অর্থ সম্পাদক ডালিয়া, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মারিয়া আক্তার, নারীবিষয়ক সম্পাদক অন্তরা, সমাজকল্যাণ সম্পাদক রাবেয়া, সদস্য সৌরভী আক্তার, জান্নাতুল ফেরদৌস লাবনী ও সাবিকুন্নাহার।
এদিকে ২৪ আগস্ট এক অনবদ্য আয়োজনের মধ্য দিয়ে কিশোরগঞ্জ পৌর মহিলা কলেজের কমিটি গঠন করা হয়। কলেজ অধ্যক্ষ শরীফ সাদিসহ উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা বিভাগের প্রধান মো. আল আমিন, প্রভাষক মেহেরুন তাছনুভা ও সালমা হক।
অধ্যক্ষ শরীফ সাদি তার সূচনা বক্তব্যে বলেন, সুহৃদদের মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ হতে হবে। দুর্নীতিমুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমাণে অগ্রণী ভূমিকা পালন করবে। সহকারী অধ্যাপক আল আমিন বলেন, আজকের সমাগম দেখে মনে হচ্ছে সুন্দর আগামীর বাংলাদেশ গঠনে সুহৃদ সমাবেশের কলেজ কমিটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পরে সামিয়া আকছা মীমকে সভাপতি ও সায়মাকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন_ সহ-সভাপতি তায়েবা ও বীথি সাহা, সহ-সাধারণ সম্পাদক স্বর্ণা মনি বিশ্বাস ও অন্তরা আক্তার সাথি, সাংগঠনিক সম্পাদক জয়া বর্মণ, প্রচার সম্পাদক চম্পা আক্তার, দপ্তর সম্পাদক মরিয়ম চৌধুরী মীম, অর্থ সম্পাদক আফরোজা আক্তার, সাহিত্য সম্পাদক নাফিসা আক্তার, নারীবিষয়ক সম্পাদক পারভীন আক্তার, সমাজকল্যাণ সম্পাদক সুরমা আক্তার, সদস্য সুরাইয়া মীম, শান্তা রায় ও সোনিয়া আক্তার।
কমিটি গঠনের সার্বিক সহযোগিতায় ছিলেন জেবিন কাসেম সিনথিয়া, শান্তা পপি, আশরাফ আলী, অমি, ইকরাম, মোমিন ভুঁইয়া, খাইরুল ইসলাম রাজন, হিমেল, শরীফুল ইসলাম মুন্না আবির প্রমুখ।