পটুয়াখালীতে প্রস্তুতি সভা

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০১৮      

মো. শাহীন আলম

সুহৃদ সমাবেশ পটুয়াখালী সরকারি কলেজ শাখার সভাপতি অনন্ত প্রলয় বাদলের সভাপতিত্বে শুক্রবার ৩১ আগস্ট বিকেলে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে পস্তুতি সভা অনুষ্ঠিত হয়। পটুয়াখালীতে সুহৃদদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা করা হবে আগামী ২১ সেপ্টেম্বর, শুক্রবার দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করা হবে।

অনুষ্ঠানকে ঘিরে সুহৃদদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে এবং এ অনুষ্ঠান সফল করার জন্য চলছে প্রস্তুতিমূলক সভা। সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সমকালের জেলা প্রতিনিধি ও জেলা সুহৃদ সমাবেশের প্রধান সমন্বয়ক মুফতী সালাহউদ্দিন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সুহৃদ সমাবেশের উপদেষ্টা পরিষদের সদস্য কবি ও সাহিত্যিক গাজী হানিফ, জ্যোৎস্না কর্মকার, মোসা. মলি বেগম, জেলা সুহৃদ সমাবেশের যুগ্ম সাধারণ সম্পাদক রাহেলা শরীফ ফারহানা ও হামিদা আক্তার রিমি, সরকারি কলেজ শাখার সহসভাপতি মাহমুদুল হাসান রাব্বি, সাধারণ সম্পাদক মো. শাহীন আলমসহ জেলা ও সরকারি কলেজ, একেএম কলেজ কমিটির সুহৃদরা।

সভার শুরুতে স্বাগত বক্তৃতায় মুফতী সালাহউদ্দিন বলেন, 'সুহৃদ সমাবেশ শুধু কাগজে-কলমের কোনো সংগঠন নয়, বিভিন্ন কর্মকাণ্ডের মধ্য দিয়ে তা ইতিমধ্যে প্রমাণিত হয়েছে। একটি আলোকিত দেশ ও নান্দনিক মানুষ গড়ে তোলার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সুহৃদরা। অসাম্প্রদায়িক ও ধর্মীয় গোঁড়ামির অবসান ঘটিয়ে মানবিক চেতনা বিকাশের লক্ষ্যে আন্দোলন গড়ে তোলা এবং মুক্তিযুদ্ধের চেতনায় ধর্মনিরপেক্ষ, অসাম্প্রদায়িক সমাজ গড়ে তোলাই হচ্ছে সুহৃদের লক্ষ্য ও উদ্দেশ্য। আমাদের সকলকে মনে রাখতে হবে, 'চেতনায় মুক্তিযুদ্ধ, প্রতিজ্ঞায় বাংলাদেশ'-এ প্রত্যয় নিয়ে সুহৃদরা সামনের দিকে এগিয়ে চলেছে। তাই মুক্তবুদ্ধি ও বিজ্ঞানমনস্ক চিন্তা-চেতনা ও জ্ঞানের বিকাশ সাধন এবং মুক্তচিন্তায় সাহিত্যচর্চা পরিচালনা করতে হবে। সংগঠনকে আরও গতিশীল ও আমাদের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে সুহৃদদের এ ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানের সফলতার মধ্য দিয়ে আলোকিত দেশ ও নান্দনিক মানুষ গড়ার স্বপ্ন অনেকটা এগিয়ে যাবে। তাই বসে থাকলে চলবে না, সবাইকে কাজ করতে হবে।

পরে উপদেষ্টা পরিষদের সদস্যরাসহ অন্য সুহৃদরা আলোচনায় অংশ নেন এবং ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সফল করার কর্ম-পরিকল্পনা গ্রহণ করেন। এ ছাড়া সভায় সাংগঠনিক অবস্থা এবং সরকারি কলেজ ও একেএম কলেজ শাখার কার্যক্রম নিয়েও আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

হ সাধারণ সম্পাদক

সুহৃদ সমাবেশ,সরকারি কলেজ, পটুয়াখালী

পরবর্তী খবর পড়ুন : সারপ্রাইজ

তোমার জন্য খোলা জানালা

তোমার জন্য খোলা জানালা

সত্তুরের দশক থেকে শুরু করে পরবর্তী চার দশক এ দেশের ...

বগুড়ায় সাইবার পুলিশ ইউনিটের উদ্বোধন

বগুড়ায় সাইবার পুলিশ ইউনিটের উদ্বোধন

সাইবার অপরাধ দমনে বগুড়ায় জেলা পুলিশের উদ্যোগে গঠিত সাইবার পুলিশ ...

গোদাগাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

গোদাগাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে জামাল (৪৫) নামের এক বাংলাদেশি ...

বিরক্ত  ন্যান্সি, বললেন বিদায়

বিরক্ত ন্যান্সি, বললেন বিদায়

বেশ বিরক্ত  বাংলা গানের জনপ্রিয় শিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি। কোন ...

লক্ষ্মীপুরে দুর্ঘটনায় শিক্ষক নিহত, সড়ক অবরোধ

লক্ষ্মীপুরে দুর্ঘটনায় শিক্ষক নিহত, সড়ক অবরোধ

লক্ষ্মীপুরে পিকআপ ভ্যানের চাপায় মোটর সাইকেল আরোহী মিজানুর রহমান রুবেল ...

কাজের সময় গান শোনা ভাল না খারাপ?

কাজের সময় গান শোনা ভাল না খারাপ?

অনেকেই কাজের সময় গান শুনতে পছন্দ করেন। কেউ কেউ গান ...

আদালতে খালেদা জিয়া

আদালতে খালেদা জিয়া

গ্যাটকো দুর্নীতি মামলায় হাজিরা দিতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কারাগার ...

ফ্লেভার্ড সিগারেট বেশি ক্ষতিকর!

ফ্লেভার্ড সিগারেট বেশি ক্ষতিকর!

ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর- এটা সবাই জানি। প্রতিটি সিগারেটের প্যাকেটের ...