১৬ স্থানে সুহৃদের কমিটি গঠন ও নবায়ন

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯      

বরিশাল বিশ্ববিদ্যালয়
বাহাউদ্দিন কবির আবির


মুজাহিদ সাগরকে সভাপতি ও সানজিদাহ তানজিমকে সাধারণ সম্পাদক করে ববি সুহৃদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ২৯ জানুয়ারি এ কমিটি ঘোষণা অনুষ্ঠানে ছিলেন ববি সুহৃদের উপদেষ্টা আবু জাফর মিয়া, রাহাত হোসাইন ফয়সাল, এটিএম রফিকুল ইসলাম, মো. ইলিয়াস মাহমুদ এবং পুলক চ্যাটার্জি। কমিটি ঘোষণার পর তা অনুমোদন দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এসএম ইমামুল হক।

কমিটির অন্য সদস্যরা হলেন- মাহমুদুল হাসান দোলন, সায়েমা জাহান লিমু, বন্যা ফাতেমা, তানজিলা আকন, গাজী হাদিউজ্জামান, প্রতীক বিশ্বাস, লিমা, আমিনুল ইসলাম আশিক, সাইফুল ইসলাম শাওন, রুকাইয়া পারভীন, খাজা আহমেদ, নিবেদিতা পাল, রাকিব হাসান রাফি, তামান্না আফরোজ মুনা প্রমুখ।

-সুহৃদ বরিশাল বিশ্ববিদ্যালয়

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়
মতিউর রহমান সেলিম

ত্রিশাল উপজেলা সুহৃদ সমাবেশের ১৫ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। ৩০ জানুয়ারি দুপুরে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া সংলগ্ন গোলচত্বরে সৈয়দ মামুন রেজাকে আহ্বায়ক করে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- মজনু মিয়া, নীলা সাহা, হুমায়ুন কবীর, শফিকুল আলম, শিমুল মল্লিক সিয়াম, মিসবাহ ফাহিম, আব্দুল্লাহ আল হিমেল, ইমাম মেহেদী শ্যামল, কানিজ ফাতেমা সুরমা প্রমুখ।

-ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

মেহেরপুর সরকারি মহিলা কলেজ
ফারুক হোসেন

৭ ফেব্রুয়ারি মেহেরপুর প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক সভায় এনামূল আযীমের সভাপতিত্বে ও ফজলুল হকের তত্ত্বাবধানে জেলা ও গাংনী উপজেলা কমিটির সংযোজন-বিয়োজন ও মেহেরপুর সরকারি মহিলা কলেজের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। লিসা আক্তারকে সভাপতি ও জুলেখা খাতুনকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- বিউটি খাতুন, সুরাইয়া আক্তার, রুবিনা খাতুন, মালা খাতুন, ফারহা আহাম্মেদ, মহিমা খাতুন, ফারহানা, শিউলি, রিনা পারভিন, হালিমা আক্তার, মুন্নি খাতুন, বিজলি খাতুন, মিন্নাহার, শান্তনা খাতুন, রোজিনা খাতুন, কাজল রেখা, তাহেরা খাতুন, কোহিনুর খাতুন, রুমানা খাতুন, নাসরিন খাতুন, হাবিবা, হাফিজা, মৌসমী, সোনিয়া খাতুন প্রমুখ।

-মেহেরপুর প্রতিনিধি

মিঠাপুকুর মহাবিদ্যালয়
আব্দুল্লাহ্‌ আল মুত্তাকী

মিঠাপুকুর মহাবিদ্যালয়ে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। শাহ্‌ মুহ. আব্দুল্লাহ্‌ আল মুত্তাকীকে আহ্বায়ক করে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- ফাহমিদুল ওয়াহিদ, আফরিন নাহার, আল আমিন, ইশাত আনোয়ার, ইফফাত তাবাসুম, আকলিমা খাতুন, সাজ্জাদুল ইসলাম, নুর আলম, ফাতেমা মণ্ডল, মনীষা, রক্তিম, প্রেয়সী প্রিয়া, রাকিবুল হাসান ও সজীব। উপদেষ্টামণ্ডলী আবদুল মান্নান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিঠাপুকুর ডিগ্রি মহাবিদ্যালয়, জাহেদুর রহমান, প্রভাষক মিঠাপুকুর মহাবিদ্যালয়।

-সুহৃদ মিঠাপুকুর


হেনা মেমোরিয়াল মহিলা মহাবিদ্যালয়
জাহান আলী

মিঠাপুকুর হেনা মেমোরিয়াল মহিলা মহাবিদ্যালয়ে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। জাহান আলীকে আহ্বায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- সুস্মিতা দেবনাথ, শরিফা আক্তার শিমু, জান্নাতুল ফেরদৌসী, সালমা আক্তার, লুৎফর নাহার লুবা, রাজিয়া, আতিফা ইসলাম, তামান্না খাতুন, আফ্রিদা, সুমাইয়া, মনীষা, আশা পান্না, সুরভী ও রুকাইয়া। উপদেষ্টারা হলেন- অধ্যক্ষ খাজানুর রহমান, সহকারী অধ্যাপক নুরুল আযম মিয়া এবং প্রভাষক রেজাউল হক।

-আহ্বায়ক

হেনা মোমোরিয়াল মহিলা মহবিদ্যালয়


মিরপুর-১০
তানভীর রহমান জয়


সুহৃদ সমাবেশ মিরপুর-১০ শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। ১ ফেব্রুয়ারি মানিকগঞ্জের বালিআটি জমিদারবাড়িতে সুহৃদের বার্ষিক বনভোজনে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এতে আমাদের সঙ্গে যুক্ত হন সুহৃদ সমাবেশের বিভাগীয় সম্পাদক সিরাজুল ইসলাম আবেদ।

নবগঠিত কমিটির ৩ উপদেষ্টা হলেন মশিউর রহমান, আবদুস সাত্তার ও লুৎফর রহমান।

মো. তরিকুল ইসলাম সভাপতি ও তানভীর রহমান জয়কে সাধারণ সম্পাদক করে ৩০ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অন্য সদস্যরা হলেন- রিয়াজুল ইসলাম দীপ্ত, হাসিবুজ্জামান লিমন, ফাহিম শাহরিয়ার, মীর্জা ইবনে খালদুন জিম, আল-আমিন সৌরভ, সাজ্জাদ হোসেন অনিক, সুলতান মাহমুদ নিলয় প্রমুখ।

-সুহৃদ মিরপুর-১০

মৌলভীবাজার
নূরুল ইসলাম


৬ ফেব্রুয়ারি শহরের একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে সবার সম্মতিতে আবুল কালাম আজাদকে সভাপতি ও উপানন্দ বর্মণকে সাধারণ সম্পাদক করে দুই বছর মেয়াদি কমিটি গঠন করা হয়েছে। সেলিম মিয়ার সভাপতিত্ত্বে ও রনি পালের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন গবেষক দীপঙ্কর মোহান্ত, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসম সালেহ সুহেল, আনোয়ার হোসেন দুলাল, সুহৃদ উপদেষ্টা নূরুল ইসলাম, শিক্ষক লুৎফুর রহমান, কবি মহিদুর রহমান, প্রভাষক সাইফুল ইসলাম, রবীন্দ্র সঙ্গীত শিল্পী মৌমিতা সিনহা। কমিটির অন্য সদস্যরা হলেন- সাইফুল ইসলাম, রনি পাল, মৌমিতা সিনহা, আবদুর রউফ, জুলি আক্তার, পার্থ রায়, সুমন কান্তি দাশ, মোহাম্মদ আব্দুল আহাদ, প্রীতম সেন প্রমুখ।

-মৌলভীবাজার প্রতিনিধি

শিবগঞ্জ
একেএস রোকন

৬ জানুয়ারি বিকেলে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর বাজারের একটি হলরুমে তাজউদ্দিন আহম্মেদ টিটোকে সভাপতি এবং মিনহাজুল ইসলাম পলাশকে সাধারণ সম্পাদক করে দুই বছরমেয়াদি শিবগঞ্জ উপজেলা কমিটি গঠন করা হয়েছে। শিবগঞ্জ প্রতিনিধি একেএস রোকনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন প্রবীণ হিতৈষী মো. আকবর হোসেন। এ সময় উপস্থিত ছিলেন ডা. আল মোত্তাসিম বিল্লাহ, অধ্যক্ষ মো. আতাউর রহমান প্রমুখ। ৫১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা শেষে সাবেক সভাপতি অধ্যক্ষ আতাউর রহমান ও সাধারণ সম্পাদক ডা. নুর এলাহী নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

-শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি


ধামরাই
মোকলেছুর রহমান

ঢাকার ধামরাইয়ে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। ২ ফেব্রুয়ারি সন্ধ্যায় ধামরাই পৌরসভার রথখোলায় সমকাল প্রতিনিধি মোকলেছুর রহমানের সমন্বয়ে ও অ্যাডভোকেট আবুল কালাম মিজানুর রহমানের সঞ্চালনায় এক সভায় সর্বসম্মতিক্রমে অ্যাডভোকেট খলিলুর রহমান মুখরকে আহ্বায়ক করে ১৫ সদস্যের ধামরাই কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- ইয়াসমিন রহমান, সাইদুল ইসলাম খান, আবুল কালাম মিজানুর রহমান, দেওয়ান নজরুল ইসলাম, আবু রায়হান, আশরাফ আলী, জাকির হোসেন প্রমুখ।

-ধামরাই প্রতিনিধি

ফরিদগঞ্জ
নাসির উদ্দিন পাঠান

২৯ জানুয়ারি ফরিদগঞ্জে নুরুল ইসলাম ফরহাদকে সভাপতি ও রাসেল হাসানকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- হুসাইন মিলন, মামুনুর রশিদ পাটোয়ারী, মহসিন হাসান, রাবেয়া আক্তার, আনোয়ার হোসেন, খাদিজা আক্তার রিভা, রাশেদা হক, ফাতেমা আক্তার রিতা, বাঁধন চন্দ্র শীল, মিম আক্তার, ফাতেমা আক্তার শিল্পী, শামীম হাসান, মহিমা মেঘলা, সাবেকুন নাহার ঈষা প্রমুখ।

-ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

দুমকি
তাহেরা আলী রুমা

পটুয়াখালীর দুমকি উপজেলায় ৭ ফেব্রুয়ারি সুহৃদ সমাবেশের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন ফোরসাইট মেডিকেল ইনস্টিটিউটের পরিচালক সৈয়দ মোহাম্মদ মুজিবর রহমান, সমকালের প্রতিনিধি মুফতী সালাহউদ্দিন, সুহৃদ মো. জাকির হোসেন, সম্পাদক বাবুল চন্দ্র হাওলাদার, মাহমুদ হাসান খান, রেজওয়ানা হিমেল ও শাহীন আলম।

সর্বসম্মতিক্রমে তাহেরা আলী রুমাকে আহ্বায়ক করে ১১ সদস্যবিশিষ্ট এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- আসমা বেগম, মাছুমা বেগমকে, আবদুর রাজ্জাক খান, রাহিমা বেগম, মোফাজ্জেল হোসেন খান, মিজানুর রহমান মিজান, নেয়ামত উল্লাহ, শিমুল আক্তার, সুমাইয়া আক্তার ও মরিয়ম আক্তার।
 
-সুহৃদ দুমকি, পটুয়াখালী


সরিষাবাড়ী
সোলায়মান হোসেন হরেক

জামালপুরের সরিষাবাড়ীতে ৩ ফেব্রুয়ারি সর্বসম্মতিক্রমে শিক্ষক ওমর কাজীকে আহ্বায়ক করে ১৫ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটি অন্য সদস্যরা হলেন- হাবিবুর রহমান জাহাঙ্গীর, শাহদত হোসেন, ইয়াছিন আলম শিপন, গুলজার হোসেন, কামরুল ইসলাম বিপুল, আমিনুল ইসলাম, মঙ্গলচন্দ্র পাল, মোহাম্মদ মাহমুদুল হাসান বজলু, রাইসুল ইসলাম খোকন, নূর ইসলাম সুমন, শাহিন মিয়া, তরিকুল ইসলাম নবীন প্রমুখ।

-সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

ত্রিশাল
এএমএম খায়রুল বারী

ত্রিশাল নজরুল বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এএমএম খায়রুল বারী সজিবকে আহ্বায়ক করে সমকাল সুহৃদ সমাবেশের ১৫ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- ছোটন চন্দ্র বর্মণ, জাহাঙ্গীর আলম শাহীন, মোস্তাফিজুর রহমান, বোরহান উদ্দিন, হামিদুর রহমান, মৌ কর্মকার, আফরোজা খাতুন, মিফতাহুল জান্নাত শান্তা, এইচএম রাজন, এজেডএম সাব্বির আহমেদ, মুনিরুজ্জামান, আশরাফুল আরেফিন এবং আবু নছর ওয়াহিদ।

-আহ্বায়ক সুহৃদ সমাবেশ, ত্রিশাল

মিঠাপুকুর
হাবিবুর রহমান সোনা

মিঠাপুকুরে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। লুৎফুল ইসলামকে আহ্বায়ক করে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- গোলাম মোস্তফা, নুরুজ্জামান শেখ, শাহ্‌ মুহ. আব্দুল্লাহ্‌ আল মুত্তাকী, আনহারুল ইসলাম বুলু, মাহিদুল ইসলাম আউলিয়া, রবি খন্দকার, বিশ্রাম টপ্য, বিটু মজুমদার, রুনা লায়না পারভীন, আফরিন নাহার, রেজাউল করিম, রহিমা খাতুন জান্নাত, মনীষা আক্তার ও ইফফাত তাবাসুম। উপদেষ্টারা হলেন- মেসবাহুর রহমান প্রধান, আবদুল মান্নান, খাজানুর রহমান, নজরুল ইসলাম চাঁদ এবং জাহেদুর রহমান।

-মিঠাপুকুর প্রতিনিধি

আশুগঞ্জ
মো. মোশারফ মুন্সী

৬ জানুয়ারি আশুগঞ্জ প্রেস ক্লাবে ১০ সদস্যের উপদেষ্টাসহ ৪০ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। উপদেষ্টারা হলেন- হাজি সাইদুর রহমান, মো. নাজমুল হোসাইন হামদু, অধ্যাপক আহমেদ উল্লাহ খন্দকার, অধ্যক্ষ কাজী মো. মহিউদ্দি মোল্যা, শিক্ষক শরীফুল ইসলাম মিলন, সালাহ উদ্দিন, কামাল হোসেন, ব্যাংকার মো. শাহজাহান ভুঞা প্রমুখ।

আব্দুল্লাহ আল মাহমুদকে সভাপতি ও মো. মোশারফ মুন্সীকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- রাসেলুর রহমান ভূঁইয়া, ইলিয়াছ মিয়া, আজাদুর রহমান স্বপন প্রমুখ।

-সুহৃদ আশুগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া

পরবর্তী খবর পড়ুন : জমিদার বাড়িতে একদিন

অন্যান্য