সুহৃদ সমাবেশ

সুহৃদ সমাবেশ


পটুয়াখালীতে ঈদ পুনর্মিলনী

প্রকাশ: ০৯ জুলাই ২০১৯      

হাসান মাহমুদ খান

পটুয়াখালী সুহৃদ সমাবেশের ঈদ পুনর্মিলনী সভা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার পটুয়াখালী প্রেস ক্লাবের ড. আতহার উদ্দিন মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা সুহৃদ সমাবেশের যুগ্ম-আহ্বায়ক মো. হাসান মাহমুদ খান। এতে উপস্থিত ছিলেন সমকালের জেলা প্রতিনিধি ও জেলা সুহৃদ সমাবেশের প্রধান সমন্বয়ক মুফতী সালাহউদ্দিন, জেলা সুহৃদ সমাবেশের উপদেষ্টা পরিষদের সদস্য কবি ও সাহিত্যিক গাজী হানিফ, কবি সৈয়দ আবদুল ওয়াদুদ, জ্যোৎস্না, মলি বেগম, সুহৃদ সদস্য সচিব হামিদা আক্তার রিমি, সরকারি কলেজ সুহৃদের সিনিয়র সহসভাপতি আঞ্জুয়ারা হক আঁখি প্রমুখ।

সভায় স্বাগত বক্তৃতায় মুফতী সালাহউদ্দিন বলেন, সমকাল ১৪ বছর পেরিয়ে ১৫ বছরে পা দিয়েছে। 'সত্যই সুন্দর এবং সবার উপরে মানুষ সত্য' এই শুভবোধকে জাগ্রত করে তোলার জন্য সমকাল পরিবারের সদস্যরা ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে। আমরা মনে করি সমকাল শুধু একটি পত্রিকাই নয়, একটি আন্দোলনও। এ আন্দোলনের শক্তি ও প্রাণ হচ্ছে সমকালের তরুণ পাঠকরা, তথা আপনাদের মতো সুহৃদরা। নিজের আলো অন্যের ভেতরে ছড়িয়ে দেওয়াই সবচেয়ে মহৎ কাজ। সুহৃদরা সব গ্লানি মুছে নান্দনিক মানুষ ও আলোকিত দেশ এবং মাদক ও দুর্নীতিমুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছেন।

সভায় সুহৃদ সমাবেশের উপদেষ্টা পরিষদের সদস্য কবি ও সাহিত্যিক গাজী হানিফ সাহিত্যে 'অমরাবতী লেখক' পুরস্কার পাওয়ায় এবং জেলা সুহৃদ সমাবেশের অন্যতম সুহৃদ মাহমুদ হাসান রায়হান আত্ম-মানবতার সেবায় বিশেষ অবদান রাখায় সমকাল পরিবারের এই দুই বরণ্য সদস্যকে আগামী ১২ জুলাই সুহৃদ সমাবেশের উদ্যোগে সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।

যুগ্ম-আহ্বায়ক সুহৃদ সমাবেশ, পটুয়াখালী