সুহৃদ সমাবেশ

সুহৃদ সমাবেশ


রাজশাহী ও ঠাকুরগাঁও সুহৃদ সমাবেশ উদ্যোগ

সুবিধাবঞ্চিত মানুষের পাশে

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২০      
সুবিধাবঞ্চিত মানুষের পাশে

শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র বিতরণ শেষে শিক্ষার্থীদের সঙ্গে রাজশাহী মেডিকেল কলেজ সুহৃদ সমাবেশ ও আমরা ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা

রাজশাহী

নিশাত তাসনীম মৌ

এই শীতে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে উষ্ণতা ছড়িয়ে দিতে ৯২ খুদে শিক্ষার্থীর মাঝে শীতবস্ত্র ও শিক্ষাসামগ্রী তুলে দেওয়া হয়। রাজশাহী মেডিকেল কলেজ সুহৃদ সমাবেশ ও রাজশাহীর প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের আমরা ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এ শীতবস্ত্র বিতরণ করা হয়। 'ছড়িয়ে পড়ূক উষ্ণতা' প্রতিপাদ্যকে সামনে রেখে ১৯ জানুয়ারি নওগাঁ জেলার বকতারপুর ইউনিয়নের চকতারতা গ্রামে এ শীতবস্ত্র দেওয়া হয়। ইসলাম শিক্ষাকেন্দ্র নামের মাদ্রাসা শিক্ষার্থীদের হতে তুলে দেওয়া হয় একটি কম্বল, সোয়েটার, খাতা, কলম এবং পেট্রোলিয়াম জেলির প্যাকেট।

এ ছাড়া দাদুর পাঠশালা নামক মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ শিক্ষার্থীর মাঝে খাতা-সামগ্রী প্রদান করা হয়। দেশের প্রতি দায়বদ্ধতা ও দেশের মানুষের প্রতি ভালোবাসার জন্য এসব কাজের সঙ্গে জড়িত থাকতে হবে উল্লেখ করে বক্তব্য দেন সুহৃদ উপদেষ্টা রাজশাহী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. হারুন-অর-রশীদ। শীতবস্ত্র ও শিক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বকতারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোরশেদুল আলম, রাজশাহী মেডিকেল কলেজ সমকাল সুহৃদ সভাপতি নিশাত তাসনীম মৌ, সুহৃদ এসএম সালেকুজ্জামান, মো. রাসেদ সরকার, মো. তারিফ রহমান। এ ছাড়াও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা ও পরিচালক মাহমুদুর রহমান, কোষাধ্যক্ষ সোহাগ মিয়া, সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলাম সাকিব, সাধারণ সদস্য হাসান-উদ্‌-দৌলা, আমরা ফাউন্ডেশন।

সভাপতি, সুহৃদ, রাজশাহী মেডিকেল কলেজ



ঠাকুরগাঁও


শামসুজ্জুহা

ঠাকুরগাঁওয়ে কাজী ফার্মস গ্রুপের সহযোগিতায় ও সমকাল সুহৃদ সমাবেশের আয়োজনে দুই শতাধিক অসহায় দুস্থ ও শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গত শুক্রবার দুপুরে সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামে আনুষ্ঠানিকভাবে শীতবস্ত্র বিতরণ করেন ঠাকুরগাঁও পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান।

এ সময় সমকাল সুহৃদ সমাবেশ জেলা শাখার উপদেষ্টা আবদুল গনির সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- উপদেষ্টা রফিকুল ইসলাম, সমকাল সুহৃদ সমাবেশের জেলা শাখার সহসভাপতি শামসুজ্জুহা, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা, সহ-সাংগঠনিক সম্পাদক মানিক, কোষাধ্যক্ষ সারমিন আক্তার, প্রচার সম্পাদক সুজন, সদস্য মামুনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি।

সমকাল সুহৃদ সমাবেশের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঠাকুরগাঁও পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, সমকাল সুহৃদ সমাবেশের কার্যক্রম অনেক ভালো। বিশেষ করে সমকাল সুহৃদ সমাবেশের বিতর্ক প্রতিযোগিতা শিক্ষার্থীদের মেধা বিকাশে প্রভাব ফেলছে। সমকাল সুহৃদ সমাবেশের মতো যদি সমাজের বিত্তবানরা সাধারণ মানুষের পাশে এগিয়ে আসে তাহলে অসহায় দুস্থ ও শীতার্তরা উপকৃত হয়।

পুলিশ সুপার আরও বলেন, সমাজের সব মানুষকে মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বর্তমানে সমাজ ধংসের প্রধান হাতিয়ার মাদক। সন্তানদের প্রতি সব সময় নজর রাখতে হবে অভিভাবকদের।

এর আগে অনুষ্ঠান শুরুতে সমকাল সুহৃদ সমাবেশ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা স্বাগত বক্তব্যে বলেন, সমকাল সুহৃদ সমাবেশ একটি অরাজনৈতিক সংগঠন। আর সংগঠনের প্রতিটি সদস্য যে কোনো সময় সাধারণ মানুষের বিপদে-আপদে এগিয়ে যায়।

তীব্র শীতে অসহায় দুস্থ ও শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণের উদ্যোগ গ্রহণ করে সমকাল সুহৃদ সমাবেশ জেলা শাখা। সেই লক্ষ্যে কাজী ফার্মস গ্রুপের পঞ্চগড় রিজিয়নের সঙ্গে যোগাযোগ করেন সমকাল সুহৃদ সমাবেশের জেলা শাখার সহসভাপতি শামসুজ্জুহা। কাজী ফার্মস গ্রুপের পঞ্চগড় রিজিয়নের জেনারেল ম্যানেজার শাহজাহান শেখ সিএসআর প্রোগ্রামের দুই শতাধিক শীতবস্ত্র অসহায় দুস্থ ও শীতার্তের মাঝে বিতরণের জন্য সমকাল সুহৃদ সমাবেশ ঠাকুরগাঁও জেলা শাখার হাতে দেয়; যা সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামে আনুষ্ঠানিকভাবে বিতরণ করেন ঠাকুরগাঁও পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান। এ শীতবস্ত্র পাইকপাড়া, ফকদনপুর, রায়পুর, মাস্টারপাড়া ও বোগলাডাঙ্গী এলাকার অসহায় দুস্থ ও শীতার্তরা পায়।

শীতবস্ত্র পাওয়ায় পাইকপাড়া গ্রামের নুরজাহান বলেন, 'স্বামী মারা গেছে। ঠান্ডায় রাতে ঘুমাতে পারি না। সুহৃদ সমাবেশের শীতবস্ত্র পেয়ে খুব ভালো লাগছে। শীতের বাকি দিনগুলো ভালো কাটবে।'

ফকদনপুর গ্রামের মংলু রায় বলেন, 'গ্রামের মানুষেরা সরকারি শীতবস্ত্র পায় না। সমকাল সুহৃদ সমাবেশ যে গ্রামের মানুষের দিকে এগিয়ে আসছে, সে জন্য খুব ভালো লাগছে।'

প্রচণ্ড শীতের মাঝে শীতবস্ত্র নিয়ে এগিয়ে আসার জন্য কাজী ফার্মস গ্রুপসহ সমকাল সুহৃদ সমাবেশকে ধন্যবাদ জানায় হতদরিদ্র শীতার্তরা। সেই সঙ্গে আগামীতে বৃহৎ আকারে শীতবস্ত্র বিতরণের আহ্বান জানায় তারা।

ঠাকুরগাঁও প্রতিনিধি