প্রায় দুই বছর অপেক্ষার পর গত ২০ জানুয়ারি প্রকাশিত হয়েছে জনপ্রিয় স্টিলথ ভিডিও গেম সিরিজ হিটম্যানের অষ্টম গেম 'হিটম্যান থ্রি'। ইতোমধ্যে টপ গেম র?্যাঙ্কিংয়ে ওপরের দিকে অবস্থান করা এই গেমটি নির্মাণ ও প্রকাশ করছে ড্যানিশ গেম নির্মাতা প্রতিষ্ঠান আইও ইন্টারঅ্যাক্টিভ। এর আগে গেম নির্মাণ করলেও এবারই প্রথমবারের মতো নির্মাণের পাশাপাশি প্রকাশও করেছে প্রতিষ্ঠানটি। সিরিজের পূর্বের সিক্যুয়ালের সঙ্গে হিটম্যান থ্রির ফিচারে খুব একটা পার্থক্য না থাকলেও হ্যাকিং ক্যামেরার মতো বিশেষ সুবিধা যুক্ত করা হয়েছে। গেমটি প্রকাশ হওয়ার পর মাত্র চার দিনেই ইউকে গেম বক্সড চার্টের শীর্ষে জায়গা করে নেয় এবং হিটম্যান-২-এর তুলনায় লঞ্চ বিক্রয় ১৭ শতাংশ পর্যন্ত বেড়ে যায়।

যাতে খেলা যাবে

প্লেস্টেশন ফোর, প্লেস্টেশন ফাইভ, এক্সবক্স ওয়ান, এক্সবক্স সিরিজ এক্স এবং সিরিজ এস, নিনন্টেন্ডো সুইচ, স্ট্যাডিয়া ও মাইক্রোসফট উইন্ডোজে খেলা যাবে গেমটি।

কাহিনি

ডার্টমুর, দুবাই, মেন্ডোজা, বার্লিন, চংকিং এবং কার্পাথিয়ান পর্বতমালার সমন্বয় বিশ্বের মোট ছয়টি স্থানের মিশন নিয়ে এই গেমটির পল্গট সাজানো হয়েছে। তবে আপনি হিটম্যান এবং হিটম্যান টু থেকেও মিশন আমদানি করে গেমটির রোমাঞ্চের মাত্রা বাড়িয়ে নিতে পারেন। এটি পূর্ববর্তী দুটি গেমের ধারাবাহিকতা নিয়ে তৈরি করা এবং হিটম্যান-২-এর শেষ থেকেই এ পর্বের শুরু হয়েছে। পেশাদার খুনি 'এজেন্ট ফোরটি সেভেন' এবং তার হ্যান্ডলার 'ডায়ানা বার্নউড' আন্তর্জাতিক চুক্তি সংস্থা (আইসিএ) থেকে বিচ্ছিন্ন হয়ে প্রোভিডেন্সকে ধ্বংস করার জন্য দুর্বৃত্ত 'লুকাশ গ্রের' বাহিনীতে যোগ দেয়। এই ত্রয়ীটি আর্থার এডওয়ার্ডসকে ধরে নিয়ে যায়, যিনি এই প্রোভিডেন্সের নেতা হিসেবে পরিচিত কিন্তু তার সঙ্গে কার্ল ইনগ্রাম, মার্কাস স্টুয়েভাসেন্ট এবং আলেক্সা কার্লিসেলক নামে আরও তিনজন অংশীদার থাকে। পরে এডওয়ার্ডস বন্দি অবস্থা থেকে পালিয়ে যায়। ইনগ্রাম এবং স্টুয়েভাসেন্টকে পরাজিত করে

'ফোরটি সেভেন' এবং গ্রে তাদের রাজত্বের (বুর্জ খলিফার একটি কল্পিত সংস্করণ) শুরু করে দুবাইতে। এরপর 'ফোরটি সেভেন' বার্লিনে গ্রের একমাত্র বিশ্বস্ত সহযোগী হ্যাকার অলিভিয়া হলের সঙ্গে দেখা করে কিন্তু পেশাদার খুনির তালিকায় তাদের নাম থাকায় আইসিএ সেখানে তাদের ধাওয়া করে। এক পর্যায়ে 'ফোরটি সেভেন' চীনের চংকিংয়ে অবস্থিত আইসিএ ডেটা স্টোরেজ হ্যাকার হলের মাধ্যমে হ্যাক করে এবং আইসিএর সমস্ত অপারেশনাল ডেটা চুরি করার পাশাপাশি তার ও ডায়ানার সব রেকর্ড ডেটা স্টোরেজ থেকে ডিলিট করে দেয়। এরপর আর্জেন্টিনার মোন্ডোজাতে প্রোভিডেন্স সদস্যদের একটি সমাবেশে এডওয়ার্ডস 'ফোরটি সেভেন'কে কন্টাক্ট করে, যেখানে তাকে ডায়ানার বিরোধী লোক তামারা ভিদাল এবং ডন ইয়েটসকে হত্যার নির্দেশ দেওয়া হয়, যাতে তিনি ক্ষমতা গ্রহণ করার পরে এই সংগঠনটি ভেঙে ফেলতে পারেন। 'ফোরটি সেভেন' তার নির্দেশনা অনুসরণ করে

তাদের হত্যা করে। এরপর 'ফোরটি সেভেন' কার্পাথিয়ান পর্বতমালার ট্রেনে যাত্রা করে এবং এডওয়ার্ডস যাত্রা করে জাহাজে চড়ে। এদিকে, ডায়ানা কনস্ট্যান্ট হিসেবে ক্ষমতা গ্রহণ করে এবং প্রোভিডেন্সের সদস্যদের বড় করপোরেশনগুলোতে তাদের নেতৃত্বের পদত্যাগ করতে বাধ্য করে এবং প্রোভিডেন্সের শক্তি কাঠামোটি ধ্বংস করে দেয়। যখন 'ফোরটি সেভেন' ডায়ানার সঙ্গে পুনরায় মিলিত হয়, তখন এই জুটি বিশ্বব্যাপী অভিজাতদের শক্তি ধরে রাখার উপায় হিসেবে যথাক্রমে ঘাতক এবং হ্যান্ডলার হিসেবে তাদের পূর্বের ভূমিকায় ফিরে যায়।

খেলতে নূ্যনতম পিসি সিস্টেম

ওএস :উইন্ডোজ ১০, প্রসেসর : ইন্টেল কোর আই ৫-২৫০০কে/এএমডি ফেনম টুএক্স৪৯৪০। জিপিইউ :এনভিআইডিএ জিফোরস জিটিএক্স ৬৬০/র?্যাডিয়ন এইচডি ৭৮৭০। র‌্যাম ৮ জিবি।

মন্তব্য করুন