এবার ঈদকে সামনে রেখে মটোরোলা নিয়ে আসছে বাজেট ফ্রেন্ডলি দুটি স্মার্টফোন। 'মটোরোলা জি১০ পাওয়ার' এবং 'মটোরোলা জি৩০' মডেলের নতুন হ্যান্ডসেট দুটির স্পেসিফিকেশন এবং দাম মটোরোলার আগের জনপ্রিয়তা ফিরিয়ে আনতে ভূমিকা রাখবে বলে ধারণা করা হচ্ছে। করোনাকালীন যারা ঘরে বসে এই হ্যান্ডসেট দুটি ছাড়াও অন্যান্য প্রযুক্তি পণ্য পেতে চান তারা Salextra Shop থেকে অর্ডার করতে পারবেন। ঢাকাসহ দেশের যে কোনো প্রান্তে বসে ৪৮ ঘণ্টায় পণ্য পৌঁছে দেবে এই ই-কমার্স প্ল্যাটফর্মটি। সঙ্গে থাকছে বেস্ট ডিল, ক্যাম্পেইন, ক্যাশব্যাক ও ভাউচারসহ নানা অফার।

মটোরোলার পরিবেশক সেলেক্সট্রা কর্তৃপক্ষ জানিয়েছে, এপ্রিলের শেষ কিংবা মে মাসের প্রথম সপ্তাহে বাজারে পাওয়া যাবে মটো জি১০ পাওয়ার এবং মটো জি৩০ দুটি হ্যান্ডসেটের। এ বিষয়ে 'Salextra Shop'-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সাকিব আরাফাত বলেন, করোনার এই নিউনরমাল পরিস্থিতি এবং ই-কমার্সের সম্ভাবনাকে মাথায় রেখে Salextra Shop প্রস্তুত গ্রাহকের আস্থা অর্জনে। অফিসিয়াল গেজেট এবং লাইফস্টাইল পণ্য গ্রাহকের দরজায় পৌঁছে দিতে এই প্রতিষ্ঠান প্রযুক্তিপ্রিয়দের প্রথম পছন্দ হবে। প্রোডাক্টের সঙ্গে ই-ওয়ারেন্টি কিংবা বিক্রয়-পরবর্তী সেবাও দিচ্ছে অনলাইন প্ল্যাটফর্মটি।

মটোরোলা জি১০ পাওয়ার :ফোনটির পেছনে কোয়াড ক্যামেরা সেটআপ, বিশাল ব্যাটারি, ফার্স্ট চার্জার। মটো জি১০ পাওয়ার হতে পারে বাজেটের মধ্যে সেরা ফোন। এর প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা, সঙ্গে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেলফি তোলা যাবে মনের মতো। ২০ :৯ স্ট্ক্রিন রেশিওতে থাকছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসরে কাজ চালিয়ে নেবে চাহিদামতো, সঙ্গে ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের মনস্টার ব্যাটারি, সাধারণ ব্যবহারকারী তিনদিন পর্যন্ত ব্যাকআপ পাবেন নিশ্চিন্তে। ফোন চার্জ দিতে অপেক্ষার প্রয়োজন নেই, ২০ ওয়াটের ফাস্ট চার্জার পাচ্ছেন বক্সের সঙ্গে একদম ফ্রি। স্টক অ্যান্ড্রয়েড বিল্টইন হওয়ায় অহেতুক অ্যাডের ঝক্কি পোহাতে হবে না। সময়ের সেরা আপডেট অ্যান্ড্রয়েড ১১ থাকছে ফোনে। ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি রম, সব মিলিয়ে মটো জি১০ পাওয়ার হতে পারে বেস্ট বাজেট ডিল। 'ব্রিজ ব্লু' এবং 'অরোরা গ্রে' দুটি রঙে পাওয়া যাবে বাংলাদেশের বাজারে। ফোনের ব্যাক প্যানেলে ডিজাইন, টেক্সচার বাড়তি করে নজর কাড়বে। বাজেট ফোনে আইপি ৫২ রেটিং করা। অর্থাৎ ডাস্ট এবং ওয়াটার স্পল্গ্যাশ রেজিস্ট্যান্ট। অফিসিয়াল লঞ্চের দিন এর বাজার মূল্য ঘোষণা করা হবে। তবে ভেতরের খবর অনুযায়ী মটো জি১০ পাওয়ারের দাম ১৪ থেকে ১৫ হাজারের মধ্যে থাকতে পারে।

মটোরোলা জি৩০ :বাজেটে বাড়তি কিছু যোগ করে যদি একটা প্রিমিয়াম ভ্যালু ফোন পকেটে পুরতে চান, তবে মটো জি৩০ হতে পারে এ যাবতকালের সেরা স্মার্টফোনের একটি। ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহারে বেশ স্বাচ্ছন্দ্য দেবে, পাশাপাশি ৯০ হার্জ রিফ্রেশ রেট যোগ করবে বাড়তি স্মার্টনেস। এই মডেল ডিজাইনে ক্যামেরায় বাড়তি মনোযোগ দিয়েছে মটোরোলা। ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড, ৫ মেগাপিক্সেল ম্যাক্রোভিশন ক্যামেরা, সঙ্গে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর, পিকচার পারফেক্ট যাকে বলে! ১৩ মেগাপিক্সলের ফ্রন্ট ক্যামেরা সেলফি নিতে যেন আরও পারদর্শী। এত কিছু সামলাতে ভালো প্রসেসর তো চাই! কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ কোনো অভিযোগের সুযোগ রাখবে না। দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। ৪ জিবি + ৬৪ জিবি এবং ৬ জিবি + ১২৮ জিবি, চাহিদামতো বেছে নিতে পারবেন। ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যাকআপ নিয়ে কোনো ভাবনা নেই, বক্সে ২০ ওয়াটের টার্বো পাওয়ার চার্জার ফ্রি পেয়ে যাবেন। স্টক অ্যান্ড্রয়েড ১১-তে চলবে এই স্মার্টফোন, পেছনে ফিঙ্গার সেন্সর, পাশে গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন। দুটি কালার নিশ্চিত করেছে মটোরোলা- প্যাটেল স্কাই এবং ডার্ক পার্ল। গতানুগতিক রং থেকে বেরিয়ে মটোরোলার ডিজাইন, টেক্সচারে স্মার্টফোনকে করেছে ফ্যাশনেবল। মটো জি৩০-এর বাজার মূল্য ১৮ থেকে ১৯ হাজার টাকার মধ্যে হতে পারে। সাকিব আরাফাত বলেন, ইন্টারনেট ব্যবহারের কারণে আমাদের ব্যক্তিগত এবং পেশাগত অনেক তথ্য এখন হুমকির সম্মুখীন। তাই ডাটা সিকিউরিটি নিয়ে আলোচনাও কম হচ্ছে না। মটোরোলা প্রথমবারের মতো আপনার ব্যক্তিগত তথ্য, ডিজিটাল পরিচয় এবং ফোনের সুরক্ষা নিশ্চিতে হার্ডওয়্যার, সফটওয়্যার দুই সলিউশনই নিয়ে এসেছে। তারা একে বলছে Think Shield Security। এ ব্যবস্থায় আপনি ব্যক্তিগত তথ্য, অনলাইন ব্যাংকিংসহ যে কোনো কাজ করতে পারবেন কোনো দুশ্চিন্তা ছাড়াই। হ্যাকার বা দুষ্টুচক্র চাইলেই আপনার মটোরোলা ডিভাইস হ্যাক করতে সমর্থ হবে না।

কোথায় পাওয়া যাবে

www.salextra.com.bd এই অফিসিয়াল সাইটে গিয়ে দেখে নিতে পারেন কোন ডিভাইসটি আপনার পছন্দ। এ ছাড়া ফেসবুকে লগইন করে Salextra Shop টাইপ করলেই প্রতিষ্ঠানটির পেজ চলে আসবে নানা অফার নিয়ে! পেমেন্ট করা যাবে বিকাশের মাধ্যমেও। এ ছাড়া ডিভাইস দুটি পাওয়া যাবে দারাজ, রবি, পিকাবো এবং গ্যাজেট অ্যান্ড গিয়ারে।

মন্তব্য করুন