অ্যাকশন-অ্যাডভেঞ্চার থার্ড পার্সন ভিডিও গেম 'জাজমেন্ট'। গত ২৩ এপ্রিল প্রকাশিত গেমটি সিরিয়াল কিলিং নিয়ে গল্প সাজানো হলেও দারুণ সব অ্যাকশন আর অ্যাডভেঞ্চারে ভরপুর। তোশিরো নাগুসির লেখা প্লটের ওপর ভিত্তি করে কজি ইয়াশিদার পরিচালনায় গেমটি নির্মাণ করেছে রাও গা গটুকু স্টুডিও। মাসাও শিরোসাকির ডিজাইন করা এ গেমের কম্পোজিশনে লিড দিয়েছেন হিডেনরি শজি। সেগা প্রকাশিত গেমটি শুধু সিঙ্গেল প্লেয়ার মোডেই খেলা যাবে। এই গেমটি 'ইয়াকুজা' সিরিজেরও অংশ।

যাতে খেলা যাবে

প্লেস্টেশন ফোর, প্লেস্টেশন ফাইভ, এক্সবক্স সিরিজ এক্স এবং সিরিজ এস, স্ট্যাডিয়া ও মাইক্রোসফট উইন্ডোজ।

কাহিনি

গেমের প্লট সাজানো হয়েছে জাপানের টোকিও অঞ্চলের কামুরোচো নামে এক কাল্পনিক জেলা নিয়ে। গেমার এখানে ইয়াকুজা দলের সদস্য হয়ে লড়াই করবে। প্রতিরক্ষা অ্যাটর্নি তাকায়ুকি ইয়াগামি কোইচি ওয়াকু হত্যার জন্য তদন্ত করে এবং দেখা যায় হাসপাতালের কর্মী শিনপেই ওয়াকুকে হত্যা করেছে। তবে এই হত্যার বিচার না পাওয়ায় ইয়াগামি তার আইন সংস্থা থেকে পদত্যাগ করে। তিন বছর পরে, ইয়াগামি টোকিওর কামুরোচো জেলায় একজন ব্যক্তিগত গোয়েন্দা হয়ে ওঠে এবং তার সহযোগী তোজোর গোত্রের সদস্য মাশাহারু কাইতোর সঙ্গে এক হয়ে কাজ করার সিদ্ধান্ত নেয়। এ সময় সিরিয়াল কিলার কামুরোচোয় ইয়াকুজা সদস্যদের খুন করে। ইয়াকুজা দলের সদস্যরা এই কিলারের বিরুদ্ধে অভিযান চালায়। তবে নিরীহ ইয়াগামি নির্দোষ প্রমাণিত হওয়ায় এ যাত্রায় বেঁচে যায়। ইয়াগামির প্রাক্তন সহকর্মী ও শিক্ষক মাসামিচি সিনতানি সিরিয়াল কিলার মোলের হাতে হত্যার শিকার হয়। ওষুধ উন্নয়ন কেন্দ্রের (এডিডিসি) ডা. ইওজি শোনের ফোনে কল আসে এবং তাকে সতর্ক করে দেওয়া হয়, এডিডিসির আশপাশের জমি দখল করার পরিকল্পনা করছে কেউ। তিনি তখন ইয়াগামির সহায়তা নেন। এ ঘটনা তদন্ত করতে গিয়ে ইয়াগামি শিগেরু কাজিহির সঙ্গে কুরিরি বংশের একটি আস্তানায় দেখা হয়। তদন্ত করে তিনি বের করে আনেন, এডিডিসির চারপাশে জমি দখল করার একটি ব্যর্থ পরিকল্পনা হয়, যখন গবেষকরা আল-হাইমার রোগের সম্ভাব্য ওষুধ এডি-৯ আবিস্কার করেছেন। মূলত এ কার্যক্রম বানচাল করে দেওয়ার জন্যই এর ষড়যন্ত্র করা হয়েছিল। এদিকে ইয়াকুজার সদস্যদের সঙ্গে সিরিয়াল কিলারের পাল্টাপাল্টি আক্রমণ চলতে থাকে যদিও গোয়েন্দা ইয়াগামি ইয়াকুজা সদস্যদের সাহায্য করে।

খেলতে নূ্যনতম পিসি সিস্টেম

ও এস :উইন্ডোজ ৭, প্রসেসর :ইন্টেল কোর আই ২ ডুউও/এএমডি এ১০ প্রো ৭৮০০বি এপিইউ, জিপিইউ :এনভিডিয়া জিফোর্স জিটেক্স ৫১০/ এএমডি রেডিয়ন আর৫ ২৩৫।

মন্তব্য করুন