উন্মোচিত হয়েছে রোল প্লেয়িং অ্যাকশন গেম মাস এফেক্ট লিজেন্ডারি এডিশন। ম্যাক ওয়ালটার্সের পরিচালনায় গেমটি নির্মাণ করেছে কানাডিয়ান গেম নির্মাতা প্রতিষ্ঠান বায়োওয়্যার। গত ১৪ মে অবমুক্ত হওয়া শুটার ধাঁচের এই থার্ড পারসন গেমটি প্রকাশ করেছে ইলেকট্রনিকস আর্টস। শুধু সিঙ্গেল মোডের গেমটি মাস এফেক্ট সিরিজের অংশ।

যাতে খেলা যাবে

প্লেস্টেশন ফোর, এক্সবক্স ওয়ান ও মাইক্রোসফট উইন্ডোজে খেলা যাবে গেমটি।

কাহিনি

মাস এফেক্ট লিজেন্ডারি এডিশন গেমটি আগের সংস্করণ মাস এফেক্ট, মাস এফেক্ট-২ ও মাস এফেক্ট-৩ গেমের ওপর ভিত্তি করে বানানো হয়েছিল। সবকটি সংস্করণই একক খেলোয়াড়ের জন্য। মাস এফেক্ট লিজেন্ডারি এডিশনে আগের এই তিন সংস্করণ থেকেই অস্ত্র এবং বিভিন্ন সেটিং আমদানি করা যায়। এই গেমের প্লট সাজানো হয়েছে ২২০০ শতাব্দীর সময়কে কল্পনা করে। যেখানে বিকল্প মহাবিশ্বের মধ্যে মিল্ক্কিওয়ে গ্যালাক্সি স্থাপন করা। এখানে খেলোয়াড় কমান্ডার শেপার্ডের ভূমিকা গ্রহণ করে। শেপার্ড হচ্ছে একজন অভিজাত মানব সৈনিক। তিনি গ্যালাকটিক সম্প্রদায়কে একত্রিত করে রিপারস নামক সিন্থেটিক স্টারশিপের একটি উন্নত জাতির বিরুদ্ধে লড়াই করে। শেপার্ড একটি কাস্টমাইজযোগ্য চরিত্র; যার সবকিছু খেলোয়াড় দ্বারা নির্ধারিত হয় এবং প্রতিটি গেমের সময় খেলোয়াড়ের পছন্দমতো গল্পের বিভিন্ন দিক প্রভাবিত করতে পারে। এসব কাস্টমাইজ সেটিং ম্যাস এফেক্ট সিরিজের আগের তিনটি সিকুয়াল থেকেও ডাউনলোড করা যেতে পারে। লিজেন্ডারি এডিশনে বেশ কিছু চমকপ্রদ পরিবর্তন আনা হয়েছে। যার মধ্যে টেক্সচার, শেডার, মডেল, প্রভাব এবং প্রযুক্তিগত বৈশিষ্ট্যও রয়েছে। আগের গেমগুলোর তুলনায় এই গেমের ভিজুয়াল এফেক্টেও বাড়তি আকর্ষণ রাখা হয়েছে। যেমন ধূমপানের এফেক্ট যোগ করা হয়েছে। খেলোয়াড় তার পছন্দমতো এটি ব্যবহার করতে পারবে। পাশাপাশি নির্দিষ্ট স্তরে ভলিউমেট্রিক আলোক সংযোজন এবং সংশোধিত স্কাইবক্সও রাখা হয়েছে। বিভিন্ন লকঅন, অস্ত্র, শত্রুর স্কোয়াড নিয়ন্ত্রণে আরও উন্নত কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করা হয়েছে।

খেলতে নূ্যনতম পিসি সিস্টেম

ওএস : উইন্ডোজ ১০ (৬৪ বিট), প্রসেসর :ইন্টেল কোর আই ৫-৩৫৭০/এএমডি এফ-এক্স ৮৩৫০,র‌্যাম :৮ জিবি, জিপিইউ : এনভিডিয়া জিফোর্স জিটেক্স ৭৬০/এএমডি রেডিয়ন ৭৯৭০/আর৯২৮০এক্স।

মন্তব্য করুন